ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নানের মায়ের ইন্তেকাল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৪, ২৩ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নানের মায়ের ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য আব্দুল মান্নানের মা ছালেমা খাতুন ইন্তেকাল করেছেন।

বুধবার গভীর রাতে চট্টগ্রামের কাজির দেউড়ির নিজ বাড়িতে তিনি মারা যান (ইন্না ইলাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার ছোট ছেলে চট্টগ্রাম সিটি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ছড়াকার অ্যালেক্স আলীম মায়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবার বাদ আসর নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে প্রয়াতের নামাজে জানাজা হবে। এরপর কাজির দেউড়িতে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

প্রয়াত ছালেমা খাতুন ১৯৭৪ সালে স্বামীর মৃত্যুর পর একাই মানুষের মতো মানুষ করেন ৪ পুত্র ও ৩ কন্যা সন্তানকে। তারা সন্তানেরা দেশে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। তার বড় ছেলে আবদুল মান্নান ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, মেজো ছেলে আবদুল হান্নান চট্টগ্রামের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তৃতীয় সন্তান বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর জেনারেল, বর্তমানে তিনি বাংলাদেশ ইসলামী ব্যাংকের নির্বাহী পরিচালক। সবচেয়ে ছোট ছেলে আলেক্স আলীম চট্টগ্রামের খ্যাতনামা ছড়াকার এবং চট্টগ্রাম সিটি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক। 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৩ নভেম্বর ২০১৭/রেজাউল/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়