ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউনিগেট ওয়ের ১০ অ্যাকাউন্ট খুলে দিতে নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউনিগেট ওয়ের ১০ অ্যাকাউন্ট খুলে দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : মাল্টি লেভেল মার্কেটিং কোম্পানি ইউনিগেট ওয়ে টু ইউ ট্রেডিং প্রাইভেট লিমিটেডের জব্দ করা ১০টি ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

রোববার দুদকের এক আবেদনের নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। ইউনিগেট ওয়ের পক্ষে ছিলেন প্রাক্তন বিচারপতি ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন।

মামলার বিবরণে জানা যায়, ইউনিগেট ওয়ের বিরুদ্ধে ৩৬ কোটি ৭০ লাখ ৪৪ হাজার ৭৩৪ টাকা মানি লন্ডারিংয়ের অভিযোগে ২০১০ সালের ১৮ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগ করা হয়, দুটি অ্যাকাউন্টের মাধ্যমে এই মানিলন্ডারিং করা হয়েছে। সোস্যাল ইসলামী ব্যাংকের গুলশান শাখা ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের (ইসলামী ব্যাংকিং শাখা) গুলশান শাখায় কোম্পানির ওই দুটি অ্যাকাউন্ট দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে জব্দের আদেশ দিয়েছিলেন ঢাকার বিশেষ জজ আদালত-১। এরপর দুদকের আবেদনে ওই কোম্পানির আরো ১০টি অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দেন একই আদালত।

এই আদেশের বিরুদ্ধে একই আদালতে ইউনিগেট ওয়ে কোম্পানি  আবেদন করলে ২০১১ সালের ২৭ এপ্রিল ঢাকার বিশেষ জজ আদালত ১০টি অ্যাকাউন্ট খুলে দেওয়ার নির্দেশ দেন।

অ্যাকাউন্ট খুলে দিতে বিশেষ জজ আদালতের ওই আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করে দুদক। সেই আবেদনের ওপর শুনানি শেষে ২০১৬ সালের ১৪ ফেব্রুয়ারি হাইকোর্ট তা খারিজ করে দেন। হাইকোর্টের খারিজ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। একই বছরের ১৪ আগস্ট আপিল বিভাগের চেম্বার জজ এক নির্দেশে নিম্ন আদালতের আদেশের কার্যকারিতার ওপর স্থগিতাদেশ দেন। একই সঙ্গে দুদকের আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানি শেষে দুদকের সেই আবেদন নিষ্পত্তি করে বিশেষ জজ আদালতকে ওই ১০টি অ্যাকাউন্ট খুলে দেওয়ার নির্দেশ দেন আপিল বিভাগ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়