ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইতিহাস গড়া হলো না স্কটল্যান্ডের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৪, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইতিহাস গড়া হলো না স্কটল্যান্ডের

ক্রীড়া ডেস্ক: দুই ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে হারিয়ে ১৮ বছর অপেক্ষার পর আইসিসির পূর্ণ সদস্য কোনো দলের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ পায় স্কটল্যান্ড। স্কটিশদের সুযোগ ছিল ইতিহাস গড়ার। সিরিজ জয়ের হাতছানি ছিল তাদের সামনে।

শেষ ম্যাচে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। শনিবার দ্বিতীয় ওয়ানডেতে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। এ জয়ে দুই ম্যাচ ওয়ানডে সিরিজ ১-১ এ ড্র হয়েছে।

এডিনবার্গের গ্রাঞ্জ ক্রিকেট ক্লাব মাঠে আগে ব্যাটিং করে স্কটল্যান্ড ৪২ ওভারে ১৬৯ রান সংগ্রহ করে। জবাবে ৭৮ বল ও ৬ উইকেট হাতে রেখে সহজেই জয় পায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের জয়ের নায়ক লেগ স্পিনার গ্রেম ক্রেমার। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো পাঁচ উইকেট নিয়ে ক্রেমার জিম্বাবুয়েকে জয় এনে দেন। ১০ ওভারে ২৯ রানে ৫ উইকেট নেন ক্রেমার। এছাড়া ২টি করে উইকেট নেন শন উইলিয়ামস ও সিকান্দার রাজা। স্কটল্যান্ড শিবিরের শেষ উইকেটটিও নেন রায়ান বার্ল। চার স্পিনার পকেটে পুরেন স্কটল্যান্ডের সবকটি উইকেট। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন অধিনায়ক কাইল কোয়েটজার। দ্বিতীয় উইকেটে তাকে সঙ্গ দেন কলাম ম্যাকলেড। ৫৮ রান করেন তিনে নামা এ ব্যাটসম্যান। দুজন স্কোরবোর্ডে ৭১ রান যোগ করেন।

সহজ টার্গেটে ব্যাটিং করতে নেমে শতরানের আগে ৪ উইকেট হারায় জিম্বাবুয়ে। একে একে সাজঘরে ফিরেন স্যালমন মায়ার (১৭), হ্যামিলটন মাসাকাদজা (১২), শন উইলিয়ামস (৬) ও ক্রেইগ আরভিন (৩০)। পঞ্চম উইকেটে দলকে জয় এনে দেন সিকান্দার রাজা ও রায়ান বার্ল। দুজনের জুটি থেকে আসে ৭২ রান। সিকান্দার রাজা ৫৮ ও বার্ল ৩০ রানে অপরাজিত থাকেন। স্বাগতিকদের হয়ে ৩টি উইকেট নেন ক্রিস সোল।




রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/ইয়াসিন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়