ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের নোটিফিকেশন ফেসবুকে

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ২১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের নোটিফিকেশন ফেসবুকে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম-জনপ্রিয় এই অ্যাপগুলোর মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুক। প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের আরো বেশি সময় ফেসবুকে আটকে রাখতে মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের নোটিফিকেশনও পরীক্ষামূলকভাবে যুক্ত করেছে ফেসবুক অ্যাপে।

নতুন এই ফিচারের ফলে ব্যবহারকারীরা মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের নোটিফিকেশনগুলো ফেসবুকের অ্যাপ থেকেই দেখে নিতে পারবে। নোটিফিকেশন দেখার জন্য আলাদা করে মেসেঞ্জার অ্যাপ বা ইনস্টাগ্রাম অ্যাপ খুলা লাগবে না।

ফেসবুকের এক মুখপাত্র সিনেটকে বলেন, ‘ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা নিশ্চিতের জন্যই নতুন এই ফিচারটি ফেসবুকে পরীক্ষামূলকভাবে যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মধ্যে সুইচ করতে পারবে।’

 



বর্তমানে ফেসবুকের নিউজফিডের ওপরের ডান দিকের কোণায় যে মেসেঞ্জার আইকন রয়েছে, সেখানে যুক্ত হবে গোলাকার আইকন। নতুন গোলাকার আইকনটিতে ক্লিক করলেই, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামের নোটিফিকেশন পাওয়া যাবে এবং অ্যাপগুলোতে সুইচ করা যাবে। তবে কবে নাগাদ সকল ব্যবহারকারীদের জন্য নতুন এই সেবাটি উন্মুক্ত করা হবে, তা এখনো জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

তথ্যসূত্র : সিনেট



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়