ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

বাংলাদেশে অনুষ্ঠিতব্য ইমার্জিং কাপের চূড়ান্ত সময়সূচি

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ১৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশে অনুষ্ঠিতব্য ইমার্জিং কাপের চূড়ান্ত সময়সূচি

ইমার্জিং কাপের লোগো

রাব্বি খান : ২৭ মার্চ ৮ দল নিয়ে বাংলাদেশের তিন ভেন্যুতে শুরু হতে যাচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ইমার্জিং কাপ। চট্টগ্রামের দুই ভেন্যু- এম এ আজিজ ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের দুই মাঠে হবে এশিয়ার দলগুলোর এ লড়াই।

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিযোগিতার চূড়ান্ত সময়সূচি ঘোষণা করে। সূচি অনুযায়ী ২৫ মার্চ বাংলাদেশে পা রাখবে অতিথি দলগুলো। চারটি ভেন্যুতে ম্যাচ শুরু হবে ২৭ মার্চ থেকে।

৪ এপ্রিলের ফাইনাল ম্যাচটি হবে দিবারাত্রির। টেলিভিশনেও সরাসরি সম্প্রচার করার ব্যবস্থা করেছে বিসিবি। সেমিফাইনালসহ গ্রুপপর্বের ম্যাচগুলো হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়। চার সহযোগী দেশ নেপাল, আফগানিস্তান, হংকং ও মালয়েশিয়ার সঙ্গে এ প্রতিযোগিতায় খেলবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার অনূর্ধ্ব-২৩ দল।

‘এ’ গ্রুপের দল ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও মালয়েশিয়া পা রাখবে চট্টগ্রামে। আর বাংলাদেশ, হংকং, পাকিস্তান ও নেপালকে নিয়ে তৈরি ‘বি’ গ্রুপের দলগুলো খেলবে কক্সবাজারে। ২৭ মার্চ ভারত-শ্রীলঙ্কা, আফগানিস্তান-মালয়েশিয়া, বাংলাদেশ-হংকং, পাকিস্তান-নেপাল উদ্বোধনী দিনে মুখোমুখি হবে। পরদিন ২৮ মার্চ শ্রীলঙ্কা-আফগানিস্তান, ভারত-মালয়েশিয়া, পাকিস্তান-হংকং, বাংলাদেশ-নেপাল একে অপরকে মোকাবিলা করবে।

একদিনের বিশ্রাম শেষে ৩০ মার্চ ভারত খেলবে আফগানিস্তানের বিপক্ষে। মালয়েশিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা। কক্সবাজারে পাকিস্তানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ, আর হংকংকে মোকাবেলা করবে নেপাল।

সেমিফাইনালে উঠা ৪ দল চট্টগ্রামের দুই ভেন্যুতে মুখোমুখি হবে ১ এপ্রিল। ফাইনাল হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৭/রাব্বি খান/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়