ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইরফানের সেরে ওঠার সম্ভাবনা রয়েছে

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৩, ১৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইরফানের সেরে ওঠার সম্ভাবনা রয়েছে

ইরফান খান

বিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেতা ইরফান খান। বলিউড, হলিউড এমনকি বাংলাদেশের সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। বিশ্বে তার কোটি কোটি ভক্ত। কিন্তু কিছুদিন হলো এই অভিনেতাকে নিয়ে বেশ উদ্বিগ্ন তার ভক্তরা।

কয়েকদিন আগে ইরফান জানান, বিরল একটি রোগে আক্রান্ত তিনি। এরপর থেকেই তাকে নিয়ে ভক্তদের উদ্বিগ্নতা শুরু হয়। কারণ সে সময় রোগ নির্ণয় না হওয়ায় কী রোগ তা জানা যায়নি। গতকাল মাইক্রোব্লগিং সাইট টুইটারে ইরফান জানিয়েছেন, নিউরোন্ডোক্রেইন টিউমারে আক্রান্ত তিনি। উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাচ্ছেন এ অভিনেতা। কিন্তু প্রিয় অভিনেতার রোগ নিয়ে ভক্তদের দুশ্চিন্তার শেষ নেই।

তবে শ্রী গঙ্গা রাম হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোলজি অ্যান্ড লিভার ট্রান্সপ্ল্যান্ট বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র রাওয়াত জানিয়েছেন, ইরফানের এই রোগ অস্ত্রোপচারের মাধ্যমে নিরাময় সম্ভব। ভারতীয় একটি সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘নিউরোন্ডোক্রেইন টিউমার হচ্ছে নিউরোন্ডো কোষের অস্বাভাবিক বৃদ্ধি, যেটি শরীরের মধ্যেই থাকে। যখন এটি অস্বাভবিকভাবে বৃদ্ধি পায় তখন টিউমারে পরিণত হয়। সাধারণত অন্ত্র, অগ্ন্যাশয়, ফুসফুস, থাইরয়েড গ্রন্থিসহ শরীরের অন্যান্য অংশে এটি হয়।’

ইরফানের ব্যাপারে তিনি বলেন, ‘নিরাময় নির্ভর করে টিউমারের অবস্থান, আকার ও মিটোটিক ইনডেক্সের হার কত তার ওপর। টিউমারের অবস্থান নির্ণয় করে অস্ত্রোপচারের মাধ্যমে টিউমার অপসারণ করা সম্ভব, এতে করে সুস্থ হওয়ার সম্ভাবনা খুবই বেশি।’ পাশাপাশি তিনি জানান, অস্ত্রোপচারের পরও রোগীদের নিয়মিত চেকআপের মধ্যে থাকতে হবে যেন পুনরায় টিউমার না হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৮/মারুফ/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়