ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইরিনার চোখের জাদু

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৭, ৮ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইরিনার চোখের জাদু

ইরিনা শায়েক

বিনোদন ডেস্ক: রুশ সুপারমডেল-অভিনেত্রী ইরিনা শায়েক। পুরো নাম ইরিনা ভ্যালেরিয়েভনা শায়েকলিসলামভা। তার নামের ‘শায়েক’ শব্দটি ইসলামিক পণ্ডিত শায়েখ আল ইসলামের নাম থেকে রাখা হয়েছে। ১৯৮৬ সালে ৬ জানুয়ারি ইয়েমানঝেলিনস্কে তার জন্ম। বাবা ভ্যালেরি শায়েখলিসলামভ কাজ করতেন কয়লার খনিতে। অন্যদিকে মা ছিলেন একটি কিন্ডারগার্টেন স্কুলের গানের শিক্ষক।

ইরিনা তার রূপ দিয়ে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন। ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো থেকে শুরু করে মার্কিন তারকা অভিনেতা ব্র্যাডলি কুপার অনেকেই তার চোখের জাদুতে মজেছেন, প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। ইরিনার দাবি, মা-বাবার কাছ থেকেই এই চেহারা পেয়েছেন তিনি।  চেহারা দেখে অনেকে তাকে লাতিন আমেরিকান ভাবে।  এক সাক্ষাৎকারে ইরিনা বলেন, ‘আমার বাবার গায়ের রং কিছুটা ডার্ক কারণ তিনি একজন তাতার (তুর্কি জাতিগোষ্ঠির অন্তর্ভূক্ত একটি উপজাতি)। মাঝে মাঝে তাতারদের দেখতে ব্রাজিলিয়ানদের মতো মনে হয়। আমি আমার চোখের রং পেয়েছি মায়ের কাছ থেকে।’

শুরুতে মডেল হতে চাননি ইরিনা। পড়াশোনা শুরু করেছিলেন মার্কেটিং বিষয়ে। তবে পরবর্তী সময়ে সিদ্ধান্ত পরিবর্তন করেন। ২০০৭ থেকে ২০১৩ সাল পর্যন্ত স্পোর্টস ইলাস্ট্রেটেড সুইমিংস্যুট ম্যাগাজিনের মডেল হিসেবে কাজ করেছেন তিনি। এ আবেদনময়ী মডেল নারীদের পোশাক ‘ইনটিমিসিমি’ ব্র্যান্ডের মডেল হিসেবে লম্বা সময় পার করেছেন। ইরিনাকে নিয়েই এই ফটো ফিচার।

কমপ্লেক্স ম্যাগাজিনের এক জরিপে সেরা পঞ্চাশ রুশ নারীর মধ্যে শীর্ষস্থান অর্জন করেছিলেন ইরিনা
 

শারীরিক গড়নে আকর্ষণীয় ইরিনার দাবি, তিনি কখনো ডায়েট করেননি
 

ইরিনা শায়েকের উচ্চতা পাঁচ ফুট দশ ইঞ্চি
 

হারকিউলিস সিনেমার মাধ্যমে ২০১৪ সালে রুপালি জগতে পা রাখেন এই সুপারমডেল
 

২০১০ সালে গ্ল্যামার স্পেন অ্যাওয়ার্ডসে সেরা আন্তর্জাতিক মডেল নির্বাচিত হন তিনি
 

বিভিন্ন জনহিতৈষী কাজের সঙ্গেও যুক্ত আছেন ইরিনা
 

২০১১ সালে হাঙ্গেরির ম্যাগাজিন পেরিওডিকা তাকে ‘সেক্সিয়েস্ট ওম্যান অব দ্য ওয়ার্ল্ড’ হিসেবে নির্বাচিত করে

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৯/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়