ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইলিশ ধরায় ৪ জেলের জেল-জরিমানা

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইলিশ ধরায় ৪ জেলের জেল-জরিমানা

নোয়াখালী প্রতিনিধি : ইলিশের প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে নোয়াখালীর সূবর্ণচর উপজেলার মেঘনা নদীর মোহনায় ইলিশ মাছ ধরার অপরাধে তিন জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার মেঘনা নদীর মোহনায় ইলিশ মাছ ধরার সময় চার জেলেকে গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের মধ্যে তিনজনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

বিকেল ৪টার দিকে সূবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম এ দণ্ড দেন। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের মো. জালাল আহম্মদের ছেলে মো. আবদুল আজিজ (৩৫), মজিবুল হকের ছেলে মো. আজাদ (২৫), আবদুল ওসমানের ছেলে হানিফ (৪২)। জরিমানা করা হয়েছে একই ইউনিয়নের আবদুল আজিজের ছেলে মো. মজিবুল হককে (৫৪)।  

ভ্রাম্যমাণ আদালত জানান, উপজেলার চর নঙ্গলিয়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১১ কেজি ইলিশসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী তিন জেলেকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুই হাজার মিটার জাল জব্দ করে ধ্বংস করা হয়।

সূবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্তদের থানায় হস্তান্তর করা হয়েছে।



রাইজিংবিডি/নোয়াখালী/১৮ অক্টোবর ২০১৭/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়