ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইসলাম নিয়ে স্যামির আগ্রহ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসলাম নিয়ে স্যামির আগ্রহ

হাস্যোজ্জ্বল ড্যারেন স্যামি

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমির হয়ে খেলেছিলেন ড্যারেন স্যামি। পিএসএলের আলোচিত মুখ জাভেদ আফ্রিদির দলটিকে শিরোপাও জেতান ওয়েস্ট ইন্ডিয়ান এই তারকা। পেশোয়ার জালমির কর্মকর্তা থেকে শুরু করে অধিকাংশই মুসলিম।

তাদের দেখে দেখে ইসলাম ধর্মের প্রতি আগ্রহ তৈরি হয়েছে স্যামির। তাইতো তিনি ইসলাম ধর্মের বিভিন্ন বিষয় নিয়ে পড়াশুনা শুরু করেছেন। এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন পেশোয়ার জালমির কর্ণধার জাভেদ আফ্রিদি।

ভিডিওতে জাভেদ আফ্রিদি বলেন, ‘আমি দোয়া করছি সে ইসলামকে তার ধর্ম হিসেবে গ্রহণ করুক। তার অবশ্য পুরোপুরি জ্ঞান রয়েছে। তবে সে যেভাবে ইসলাম ধর্ম সম্পর্কে পড়ছে সেটাও আসলে আমাদের বিরাট এক অর্জন। বিশেষ করে আমার জন্য, গোটা দলের জন্য এটা একটা বিরাট ব্যাপার।’

পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় আসরের ড্রাফটের সময় স্যামিকে পেশোয়ার জালমির অধিনায়ক ঘোষণা করা হয়। যদিও শহিদ আফ্রিদির মতো তারকা খেলোয়াড় ছিল এই দলটিতে। প্রথমবারের মতো লাহোরে অনুষ্ঠিত পাকিস্তান সুপার লিগের ফাইনালে কোয়েটা গ্লাডিয়েটর্সকে হারিয়ে শিরোপা জেতান স্যামি।

দলের সঙ্গে থাকাকালিন পাকিস্তানের খেলোয়াড়দের কাছ থেকে স্যামি পশতু ভাষাও শিখেছেন। লাহোরে ফাইনাল খেলার ব্যাপারে প্রথম কোনো বিদেশি খেলোয়াড় হিসেবে সম্মতি দিয়েছিলেন তিনি। স্যামি বলেছিলেন পেশোয়ার জালমির কর্ণধার জাভেদ আফ্রিদি তাকে ফাইনাল খেলতে যেখানে নিয়ে যাবেন সেখানেই তিনি যাবেন। পেশোয়ারই একমাত্র দল যারা তাদের সবগুলো বিদেশি খেলোয়াড়দের পাকিস্তানে নিয়ে যেতে পেরেছিল।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়