ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ইসলাম প্রতিষ্ঠা করে শান্তি ফিরিয়ে আনতে হবে’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ইসলাম প্রতিষ্ঠা করে শান্তি ফিরিয়ে আনতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, ইসলাম পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। তাই শান্তির ধর্ম ইসলামকে মাদরাসা ও মসজিদে বন্দি করে রাখলে চলবে না। এটিকে প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে হবে। তাহলে দেশে শান্তি ফিরে আসবে।

রোববার রাজধানীর গুলশানের ইমানুয়েলস কনভেনশন সেন্টারে এতিমদের সঙ্গে ইফতার পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর উত্তর এই কর্মসূচির আয়োজন করে।

এরশাদ বলেন, সমাজে আজ হানাহানি-বিশৃঙ্খলা, জানমালের নিরাপত্তা নেই, শান্তি নেই, স্বস্তি নেই। জনজীবনে অস্থিরতা। আল্লাহর মনোনীত ইসলাম ধর্ম তথা তার প্রিয় নবী (সা.) এর অনুসরণ থেকে দূরে সরে যাওয়ায় আজ মুসলমানদের বিপর্যয় ও অশান্তি। তাই ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে সর্বত্র  শান্তি ‍ফিরিয়ে আনতে হবে। ইসলাম প্রতিষ্ঠা ছাড়া এর বিকল্পও নেই।

আল্লাহর রাসূল (সা.) এতিম ছিলেন উল্লেখ করে এতিমদের উদ্দেশে সাবেক রাষ্ট্রপতি বলেন, এতিম মহানবী তার উত্তম আদর্শ দিয়ে ঘুণে ধরা সমাজকে পরিবর্তন করেছিলেন। সুন্দর সমাজ বিনির্মাণ করে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সংস্কারক ও মানবতার মুক্তির দূত হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছেন। মহানবী (সা) এর আদর্শ অনুসরণ করে তোমাদেরকে মানুষের মত মানুষ হতে হবে।

তিনি বলেন, তোমরা এতিম বলে হতাশ হয়ো না। তোমাদের মাথার ওপর সৃষ্টিকর্তার সৃদৃষ্টি আছেন। এখন তোমাদের একটাই কাজ নিজেদের সুন্দরভাবে গড়ে তোল।

দলের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এস এম ফয়সল চিশতির সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের মহাসচিব এবিএম রহুল আমিন হাওলাদার, ভাইস চেয়ারম্যান নুর ইসলাম নুরু, ঢাকা মহানগর জাপার সাধারণ সম্পাদক ও জাপার ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম সেন্টু, যুগ্ম মহাসচিব শফিকুল ইসলাম শফিক, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান নাঈম প্রমুখ।

জাপা মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার বলেন, দেশে ইসলাম কায়েম করতে হলে, শান্তি ‍ফিরিয়ে আনতে হলে সময়ের পরীক্ষিত সাবেক সফল রাষ্ট্রপতি এরশাদের বিকল্প নেই। তাই বর্তমান অবস্থার পরিবর্তন ঘটাতে দেশের সর্বস্তরের মানুষকে পল্লীবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, দেশ ও জাতির প্রত্যাশা পূরণে পার্টির চেয়ারম্যানের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোট গঠন করা হয়েছে। এই জোট আগামীতে জোটগত নির্বাচন করে ক্ষমতায় যাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়