ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ঈদে দুর্ঘটনায় ৪০ জনের মৃত্যু

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে দুর্ঘটনায় ৪০ জনের মৃত্যু

সংসদ প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, গত ২-৩ ঈদের চেয়ে এবারের ঈদে দুর্ঘটনায় নিহতের সংখ্যা কম। এবার ঈদে সড়ক দুর্ঘটনায় রংপুরের ১৭ জনসহ ৪০ জন মারা গেছেন।

বৃহস্পতিবার জাতীয় সংসদে ওবায়দুল কাদের এ তথ্য জানান। এসময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া সভাপতিত্ব করছিলেন।

সেতুমন্ত্রী বলেন, এই ঈদে রাস্তায় যানজট ছিল না, যানজট ছিল শুধু বিএনপির প্রেস ব্রিফিংয়ে।

তিনি আরো বলেন, এই ঈদে রাঙামাটি ছুটে গেছি। সেখান থেকে ঢাকায় ফিরলাম। কোনো যানজট পাইনি। কাঁচপুর ব্রিজ থেকে এই দিকে (ঢাকার দিকে) যানজট একটু দেখলাম। কারণ গাড়িগুলো এলোমেলোভাবে রাখা, কে আগে যাবে প্রতিযোগিতা। গত ২-৩  ঈদের চাইতে এবারের ঈদে দুর্ঘটনায় নিহতও কম হয়েছে। ঈদে রংপুরের ১৭ জনসহ ৪০ জন নিহত হয়েছে। আসলে আমাদের মানসিকতা পরিবর্তন করতে হবে। তা না হলে যানজট দূর হবে না।

ওবায়দুল কাদের বলেন, আমাদের ধৈর্য কম। উল্টো দিকে গাড়ি চালিয়ে দিয়ে যানজটের সৃষ্টি করি। ভিআইপিদের এ ব্যাপারে খেয়াল রাখতে হবে। সাধারণ মানুষ আইন মানছে, আমাদের আগে আইন মানা উচিত।

এ সময় তিনি মেট্রোরেল, চার লেন রাস্তা, এলিভেটেড এক্সপ্রেস ও ফ্লাইওভারসহ যানজট নিরসনে সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরেন।

প্রধানমন্ত্রীর প্রশংসা করে তিনি বলেন, পৃথিবীতে এতো কমিটেড ও ডাইন্যামিক প্রধানমন্ত্রী খুব কমই আছেন। প্রধানমন্ত্রী আমাকে পদ্মাসেতু নিয়ে কথা কম বলতে বলেছেন। আমি বলি না। তবে ঢাকায় থাকলে প্রতি শুক্রবার পদ্মাসেতু প্রকল্প পরিদর্শনে যাই। সামগ্রিকভাবে পদ্মাসেতুর নির্মাণ কাজ ৪৩ শতাংশ সম্পন্ন হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/ এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়