ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদের আগেই খুললো ফেনীর ফতেহপুর ওভারপাস

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদের আগেই খুললো ফেনীর ফতেহপুর ওভারপাস

ফেনী সংবাদদাতা : পূর্ব ঘোষণা অনুযায়ী ঈদের আগেই খুলেছে ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাস। মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ওভারপাসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ১৫  ও ২০ মে ওভারপাসের ঢাকামুখী দুটি লেন খুলে দেওয়া হয়েছিল। এবার বাকি দুটি লেনও উন্মুক্ত করে দেওয়া হল। এর ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীদের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলে আশা করা হচ্ছে।

ওভারপাস উদ্বোধন উপলক্ষে ফেনী জেলা প্রশাসকের কনফারেন্স কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের এমপি জাহান আরা বেগম সুরমা, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের কমান্ডিং কর্মকর্তা লে. কর্নেল রোমিও নওরিন, ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশনের পরিচালক কর্নেল এস এম জাকারিয়া, সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল আওয়াল প্রমুখ।

২০১২ সালে মহাসড়কের ফেনী অংশের ফতেহপুরে রেলওয়ে ওভারপাস নির্মাণ  নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শিপো পিবিএল। নির্ধারিত মেয়াদে কাজ শেষ না করায় এবং চাঁদাবাজির কারণে পালিয়ে যায় তারা। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৭ সালে কাজটি দেওয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশনকে। তাদের তত্ত্বাবধানে আল-আমিন কনস্ট্রাকশন ৬০ কোটি ৫১ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে। ওভারপাসটির দৈর্ঘ্য ৮৬ দশমিক ৭৯ মিটার, অ্যাপ্রোচ রোডের দৈর্ঘ্য ৭৫৫ মিটার, এর মধ্যে ঢাকার দিকে ৩৪৭ মিটার এবং চট্টগ্রামের দিকে ৪০৮ মিটার।



রাইজিংবিডি/ফেনী/১৪ আগস্ট ২০১৮/সৌরভ পাটোয়ারী/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়