ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কা কাটল রাফীর

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উচ্চ শিক্ষা নিয়ে শঙ্কা কাটল রাফীর

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর গাজীপুরের কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান মেধাবী শিক্ষার্থী রাফী হাসানের শিক্ষার দায়িত্ব নিয়েছেন।

রোববার দুপুরে ইউএনও রাফীর মামার বাড়ি বালীগাঁও গিয়ে তার পড়াশুনার দায়িত্ব নেওয়ার কথা জানান। এর আগে রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর উপজেলার দক্ষিণ চুয়ারীয়াখোলা গ্রামের দরিদ্র মেধাবী শিক্ষার্থী জুয়েলের শিক্ষার দায়িত্ব নেন তিনি।

গত সোমবার রাইজিংবিডির সারাবাংলা বিভাগে ‘এত অর্জনের পরও পূরণ হবে না রাফীর স্বপ্ন!’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদটি ফেজবুকে ভাইরাল হয় এবং গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবিরের নজরে আসে। তিনি ওই সংবাদ পড়েন এবং কালীগঞ্জ ইউএনও’কে দরিদ্র মেধাবী রাফীর খোঁজ-খবর নিতে বলেন। পরে ইউএনও খন্দকার মু. মুশফিকুর রহমান ডিসির পক্ষে ফুল ও মিষ্টি নিয়ে রাফীর বাড়িতে যান এবং পরিবারের লোকজনের উপস্থিতিতে তার উচ্চ শিক্ষার দায়িত্ব নেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, যুব উন্নয়ন কর্মকর্তা শেখ নওশের আলী হিরা, মিউচ্যুয়াল ট্রাষ্ট ব্যাংক কালীগঞ্জ শাখার ব্যবস্থাপক এ. জেট. এম রিয়াদ খাঁন পায়েল, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমান আরমান, বালীগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ওমর আলী মোল্লা প্রমুখ। এই  সংবাদ প্রকাশের পর কয়েকজন প্রবাসী বাংলাদেশি রাফীর বিষয়ে খোঁজ-খবর নিতে এবং সহায়তা করতে এই প্রতিবেদকের সঙ্গে ফোনে কথা বলেন।

চলতি বছর এসএসসি’র ফলাফল প্রকাশের পর কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা ব্যতিক্রমী উদ্যোগ নেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকে দারিদ্র্য জয় করে জিপিএ-৫ পাওয়া মেধাবীদের যোগাযোগ করতে অনুরোধ করেন। সেই প্রেক্ষিতে বালীগাঁও উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ওমর আলী মোল্লা রাফীর পক্ষে যোগাযোগ করেন এবং তাকে নিয়ে সংবাদ প্রকাশ হয়।



রাইজিংবিডি/কালীগঞ্জ/৪ জুন ২০১৭/রফিক সরকার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়