ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উত্তর বাড্ডা থেকে ৭৫ টন ভিনিয়ার বোর্ড জব্দ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১২, ১০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তর বাড্ডা থেকে ৭৫ টন ভিনিয়ার বোর্ড জব্দ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় আমদানিকৃত ৭৫ টন ভিনিয়ার বোর্ড রাজধানীর উত্তর বাড্ডা থেকে জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা।

মঙ্গলবার সকালে রাজধানীর উত্তর বাড্ডার সাতারকুল রোডে অবস্থিত উডএন ইন্টারন্যাশনাল নামীয় প্রতিষ্ঠান থেকে আমদানিকৃত ওই পণ্য উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা সূত্র  জানায়, আমদানিকারক  প্রতিষ্ঠানটি হলো চাঁদপুর প্লাস্টিক এবং সিঅ্যান্ডএফ এজেন্ট এস এফ ট্রেডার্স । আমদানিকারকের ঘোষণা ছিল এমডিএফ বোর্ড। কিন্তু বাস্তবে পণ্য পরীক্ষায় পাওয়া যায় রেড ওক ভিনিয়ার বোর্ড পাওয়া যায়।

পণ্যগুলোর মোট প্রকৃত শুল্ক করাদি প্রযোজ্য ছিল ২০ লাখ টাকা। কিন্তু প্রতিষ্ঠানটি ৭ লাখ টাকা প্রদান করে কাস্টম হাউস চট্টগ্রাম থেকে ছাড় নিয়েছিল। চালানটিতে শুল্ক ফাঁকি দেওয়া হয় ১২ লাখ ৬৬ হাজার টাকা।

সূত্র আরো জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানটি সিলগালা করে পণ্যগুলো প্রতিষ্ঠানের মালিকের জিম্মায় রাখা হয়েছে।

এ বিষয়ে একটি কাস্টমস আইনে মামলা হয়েছে। একই সঙ্গে পণ্যটি কীভাবে শুল্ক ফাঁকি দিয়ে চট্টগ্রাম বন্দর দিয়ে ছাড় হলো সে বিষয়ে তদন্তের উদ্যোগ নেওয়া হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/এম এ রহমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়