ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উদ্বোধনের সাড়ে ছয় বছর পরও কাজে আসেনি যে ভবন

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৫, ৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উদ্বোধনের সাড়ে ছয় বছর পরও কাজে আসেনি যে ভবন

ফরিদপুর প্রতিনিধি : কেন নির্মিত হয়েছিল ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর ইউপি ভবন? এ প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন না এলাকাবাসী।

ভবনটি উদ্বোধনের পর সাড়ে ছয় বছর পেরিয়ে গেলেও এখনও ব্যবহার হচ্ছেনা। অযত্ন অবহেলায় নষ্ট হয়ে যাচ্ছে ভবন ও ভবনের মালামাল। এমন কী মূল্যবান অনেক মালামাল চুরিও হয়ে গেছে।

জানা গেছে, ২০১১ সালে ৬০ লক্ষ ১৫ হাজার ৪৭০ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। ওই বছরের ২ মে ভবনটি উদ্বোধন করেন ফরিদপুর-৪ আসনের তৎকালীন সংসদ সদস্য কাজি নিলুফার জাফর উল্লাহ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর জানায়, ভবনটি নির্মাণের পর ওই বছরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়।

বি.এস.ডাঙ্গী হেলিপোর্ট সংলগ্ন সদর ইউনিয়নের নতুন ভবনটি দেখতে গেলে জানা যায়, ভবনটি ছয় বছরের অধিক সময় ধরেই অব্যবহৃত। এরই মধ্যে চুরি হয়ে গেছে ভবনে ব্যবহৃত টালি ও বৈদ্যুতিক সরঞ্জামসহ মূল্যবান দ্রব্যাদি। তদারকির অভাবে নষ্ট হয়ে গেছে ভেতরের আসবাবপত্র।

স্থানীয়রা জানান, ইউপি ভবনের খেলার মাঠ ব্যবহৃত হচ্ছে গো চারণ ভূমি হিসেবে। আর কেউ না থাকায় ভবনের ভেতরে-বাইরে উচ্ছৃঙ্খল ও অযাচিত লোকজন দেখা যায়।

স্থানীয়রা জানান, সাড়ে ছয় বছর পার হলেও সংশ্লিষ্ট ইউনিয়ন ও ওয়ার্ডের জনপ্রতিনিধিরা সদর বাজারের পাশের ১৯৬৫ সালে তৈরি করা দুই কামড়া বিশিষ্ট ভাঙ্গাচোরা ভবনে ইউনিয়ন পরিষদের কার্যক্রম চালাচ্ছেন। যেখানে বিভিন্ন সময়ে সালিশ বৈঠকে উপস্থিতদের বসার জায়গা দেওয়াও সম্ভব হয়না। আর জায়গার অভাবে এখানে আসা মানুষজন ভাঙ্গাচোরা ওই ভবনেই ঠাসাঠাসি করে অবস্থান নেন।

সদর ইউপি চেয়ারম্যান মোঃ আজাদ খান এ প্রসঙ্গে বলেন, ‘নতুন ইউপি ভবনটি সদর বাজার হতে প্রায় এক কিলোমিটার দূরে হওয়ায় মানুষের যাতায়াতে সমস্যার কথা বিবেচনা করে বাজারের মধ্যে কার্যক্রম চালানো হচ্ছে।’ তবে এরইমধ্যে ভবনটিতে পরিষদের কয়েকটি কার্যক্রম পরিচালনা করতে ব্যবহার উপযোগী করার কাজ শুরু হয়েছে বলে জানান তিনি। দুই এক মাসের মধ্যে নতুন ভবনে ইউনিয়ন পরিষদের কয়েকটি সেবামূলক কার্যক্রম চালু করা হবে বলেও তিনি জানান ।



রাইজিংবিডি/ফরিদপুর/৫ ফেব্রুয়ারি ২০১৮/মো. মনিরুল ইসলাম টিটো/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়