ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এএসপি মিজানুর হত্যাকাণ্ড : ক্লু পায়নি পুলিশ

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এএসপি মিজানুর হত্যাকাণ্ড : ক্লু পায়নি পুলিশ

নিজস্ব প্রতিবেদক : হাইওয়ে পুলিশের এএসপি মিজানুর রহমান হত্যার পর পাঁচ দিন পেরিয়ে যাচ্ছে। তাকে যে হত্যা করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী তা নিশ্চিত হলেও কারা কী কারণে তাকে হত্যা করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বুধবার মিরপুরের রূপনগর থানার বিরুলিয়া ব্রিজের পাশ থেকে মিজানুর রহমানের লাশ উদ্ধার করে পুলিশ।

ঘটনার পর থানায় হত্যা মামলা করেন নিহতের ভাই মাসুম তালুকদার। দ্রুত এবং নিরপেক্ষ তদন্তের স্বার্থে মামলাটি এখন তদন্ত করছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর তদারকি করছেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) গোলাম মোস্তফা রাসেল।

রোববার গোলাম মোস্তফা রাসেল রাইজিংবিডিকে বলেন, ‘মামলার তদন্ত শুরু করেছি। মিজানুরের নিকটাত্মীয় ও বন্ধু-বান্ধবের সঙ্গে কথা বলে তথ্য জানার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাকে কে বা কারা হত্যা করতে পারে সে বিষয়ে তারা কোনো তথ্য দিতে পারেননি। উদ্ধার হওয়া এএসপি মিজানুর রহমানের দুটি মোবাইলের কললিস্ট চেক করা হয়েছে। ঘটনার কোনো সূত্রও মিলছে না, যে সূত্র ধরে তদন্ত কার্যক্রম পরিচালনা করব। তারপরও খুনিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।’

গোয়েন্দা পুলিশ জানিযেছে, পারিবারিক ও পেশাগত সমস্যা কিংবা ছিনতাই- এসব বিষয়ে তদন্ত করা হচ্ছে। এসব বিষয় ছাড়াও আরো কিছু বিষয় মাথায় রাখা হয়েছে। একজন আসামি গ্রেপ্তার হলেই খুনের কারণ জানা যেতে পারে। খুনিরা অন্য কোথাও তাকে হত্যা করে লাশ ব্রিজের কাছে ফেলে যায়।

মিজানুরের পরিবারের বরাত দিয়ে তদন্ত সংশ্লিষ্ট সূত্র বলছে, ঘটনার দিন তিনি ভোর ৬টার দিকে উত্তরার বাসা থেকে বের হন। এরপরই তার আর কোনো খোঁজ মেলেনি। সকাল ১১টার দিকে বিরুলিয়া ব্রিজের কাছে তার লাশ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, এ সময়ের মধ্যে খুনিরা নিজেদের সুবিধামতো জায়গায় নিয়ে মিজানুরকে হত্যা করে।

রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ শহীদ আলম বলেন, ‘৩০২, ২০১ ও ৩৪ পেনাল কোড ধারায় হত্যা মামলা হয়েছে। তবে রোববার পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা যায়নি।’

উল্লেখ্য, বুধবার মিজানুর রহমানের লাশ উদ্ধার করার সময় গলায় ঝুট কাপড় পেঁচানো ছিল। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়