ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এক দফাও পূরণ হবে না : মেনন

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক দফাও পূরণ হবে না : মেনন

সাতক্ষীরা সংবাদদাতা : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন ঐক্যফ্রন্টের সাতদফা দাবির কথা উল্লেখ করে বলেছেন, সাতদফা দাবির একটাও পূরণ করার ক্ষমতা তাদের নেই, আর তাদের তরফ থেকে পূরণ করার ইচ্ছা নেই। নির্বাচন সংবিধানের ভিত্তিতে হতে হবে।

রোববার বিকেলে সাতক্ষীরার তালা উপজেলা ওয়ার্কার্স পাটি আয়োজিত সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তালা উপজেলা ওয়ার্কার্স পাটির সভাপতি অধ্যাপক সরদার রফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলের পলিট ব্যুরোর সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মহিবুল্লাহ মোড়ল, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু, অধ্যক্ষ সাব্বির হোসেন, স্বপন কুমার শীল, দীপংকর সাহা দীপু প্রমুখ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ কয়েকটি ছোট দল মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছে। তারা সরকারকে সাতদফা দাবি দিয়েছে।

মেনন বলেছেন, সংবিধান অনুসারে নির্বাচন করবে কমিশন নির্বাচন। নির্বাচন করার আগে সংসদ ভাঙার প্রশ্নই ওঠে না। মন্ত্রী আরো বলেন, নির্বাচনে আসার পথ তারা নিজেরাই রুদ্ধ করছে। তাদের ইচ্ছা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। 

নির্বাচনের সময় মন্ত্রিসভার আকার সম্পর্কে বলেন, এটা প্রধানমন্ত্রীর নিজস্ব ব্যাপার। সংবিধানে বাধ্যবাধকতা নেই।

সমাবেশে অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা রুখতে জীবন দিতে হয়েছে। তারা ২১ আগস্টের গ্রেনেড হামলায় বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

দেশের আইনশৃংখলা বাহিনীর মধ্যে জামায়াত-শিবির প্রবেশ করেছে- দাবি করে তিনি বলেন, তাদের চিহ্নিত করা হয়েছে। জাতি যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারী ও ২১ আগস্টের ঘাতকদের বিচার দাবি করেছিল। তাদের বিচার হয়েছে। রায় কার্যকর হয়েছে। এখন যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে চলছে সামাজিক লড়াই।

কপোতাক্ষ খনন হয়েছে এবার শালতা ও বেতনা নদী খনন করতে হবে এই দাবি করে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ বলেন, ‘‘কপোতাক্ষ খননের কারণে তালা এলাকার জলাবদ্ধতা দূর হয়েছে। আমি ও আমার দল দুর্নীতি করিনি। যারা দুর্নীতি করে তাদের আদর্শ নেই।’’

তিনি বলেন, ঢাকা মহানগর নাট্যমঞ্চ থেকে ড. কামাল, আ স ম রব, মান্না, মইনুল হোসেন ঘোষণা দেন সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে। এটা সহজ নয়। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।



রাইজিংবিডি/সাতক্ষীরা/২৮ অক্টোবর ২০১৮/শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়