ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এক বছর পর রবিউল

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৫, ২৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক বছর পর রবিউল

রবিউল ইসলাম শিবলু। ছবি: আব্দুল্লাহ এম রুবেল

আব্দুল্লাহ এম রুবেল : দীর্ঘ প্রচেষ্টার পর অবশেষে সফল হলেন জাতীয় দলের বাইরে থাকা পেসার রবিউল ইসলাম শিবলু।

ফেরার চেষ্টায় একাই লড়াই করা রবিউল ওয়ালটন  জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনার হয়ে রাজশাহীর বিপক্ষে খেলছেন। চিরচেনা মাঠে আবারো বোলিং করছেন। শুরু থেকেই বোলিংয়ে ছন্দে আছেন।

গত মৌসুমে জাতীয় লিগে খুলনার হয়ে দুই ম্যাচ খেলেছিলেন রবিউল। যার সর্বশেষটি ছিল গত বছরের অক্টোবরে। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে দল পাননি। ভেবেছিলেন ক্রিকেটই ছেড়ে দেবেন! কিন্তু পরে বুঝতে পেরেছেন ক্রিকেটই তার সবকিছু। তৈরি করতে লাগলেন নিজেকে।
 


এর মধ্যে জাতীয় লিগের জন্য সব ক্রিকেটারের ফিটনেস টেস্ট হলো। সেখানে বিপ টেস্টে ব্যর্থ হন। কিন্তু হাল ছাড়েননি। দল ছাড়া রবিউল একাই অনুশীলন করেছেন। সাতক্ষীরা ছেড়ে খুলনায় মামার বাড়িতে আবাস গড়েছেন। আবু নাসের স্টেডিয়ামে প্রতিদিন একাই রানিং, বোলিং, জিম করেছেন।

তৃতীয় রাউন্ডের জন্য প্রাথমিকভাবে তাকে দলে অন্তর্ভুক্ত করে খুলনা। কিন্তু শেষ পর্যন্ত আবারো ফিটনেস টেস্টে ব্যর্থ হন। ঢাকায় ডাক পড়ে রবিউলের।

এবার মিরপুরের একাডেমীতে চলে অনুশীলন। শেষ পর্যন্ত বিপ টেস্টে উতরে যান তিনি। চতুর্থ রাউন্ডে জায়গা করে নেন খুলনার একাদশে। এক বছর পর আবার ম্যাচ খেলতে নামলেন।

শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিন মঙ্গলবার জাতীয় দলের বাইরে থাকা আরেক পেসার আল আমিন হোসেনের সঙ্গে জুটি বেঁধে বোলিংয়ের সূচনা করেন রবিউল। এ যেন সেই রবিউল।
 


লাঞ্চের আগে নিজের প্রথম স্পেলে ৫ ওভার বোলিং করে একটি মেডেন নিয়ে ২০ রান দেন ৩২ বছর বয়সি পেসার। এখন দেখার বিষয় পুরো ম্যাচে কতটা ছন্দ ধরে রাখতে পারেন।

 

 

রাইজিংবিডি/খুলনা/২৩ অক্টোবর ২০১৮/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়