ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

একাত্তরের পরাজিত শক্তিরা এখনো তৎপর : আমু

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একাত্তরের পরাজিত শক্তিরা এখনো তৎপর : আমু

জাবি সংবাদদাতা : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি, যারা ভুলতে পারেনি তাদের পরাজয়ের গ্লানি, তারা এখনো তৎপর রয়েছে এ দেশের অগ্রগতিকে স্তিমিত করে দেওয়ার জন্য।

তিনি বলেন, আজকে তারা শেখ হাসিনার প্রাণ নাশ করার জন্য, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানার জন্য এখনো সচেষ্ট রয়েছে।

বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডটি যেমন ব্যক্তিকেন্দ্রিক ছিল না, তেমনি আমি মনে করি আজকে শেখ হাসিনার বিরুদ্ধে যে ষড়যন্ত্র, আওয়ামী সরকারের বিরুদ্ধে যে ষড়যন্ত্র হচ্ছে এগুলো শেখ হাসিনা বা সরকারের বিরুদ্ধে নয়, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে।

জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে ও রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকের সঞ্চলনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি সিমিন হোসেন রিমি, প্রাক্তন উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির, উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক প্রমুখ।



রাইজিংবিডি/জাবি/২ আগস্ট ২০১৭/তহিদুল ইসলাম/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়