ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

একাদশ নির্বাচনে মধুর সমস্যায় টিম ম্যানেজমেন্ট!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একাদশ নির্বাচনে মধুর সমস্যায় টিম ম্যানেজমেন্ট!

বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে : দলে তিন স্পিনার- সাকিব আল হাসান, শুভাগত হোম চৌধুরী ও সানজামুল ইসলাম। নতুন করে যোগ হয়েছেন মেহেদী হাসান মিরাজ। শুভাগত ও সানজামুল বাংলাদেশ ক্রিকেট লিগে ২৫টি করে উইকেট নিয়ে দলে এসেছেন। আর মিরাজ শ্রীলঙ্কায় টেস্ট সিরিজে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারি (১০ উইকেট)। বলা যায় মিরাজ পরীক্ষিত পারফরমার। সাকিবের বিকল্প কেউ নেই। তাহলে ডাম্বুলায় স্পিন আক্রমণে সাকিবের সঙ্গী কে? 

অটোমেটিক চয়েজ হিসেবে একাদশে থাকবেন তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা ও মুস্তাফিজুর রহমান। যদি বাংলাদেশ তিন পেসার নিয়ে খেলে তাহলে তাসকিন আহমেদ ও শুভাশীষ রায়ের মধ্যে লড়াই হবে। আর দুই পেসারে একাদশ সাজায় তাহলে তিন স্পিনার থাকবে। সাকিবের সঙ্গে হাত ঘোরাবেন সানজামুল ও মিরাজ। সেক্ষেত্রে বাইরে থাকতে হবে শুভাগতকে। আর যদি তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলে তাহলে সাকিবের সঙ্গী হবেন শুধুমাত্র মিরাজ!

মুশফিকুর রহিম কিপিং করলে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেকের জায়গা এক্ষেত্রে নিশ্চিত। তবে মুশফিকুর রহিমের পরিবর্তে যদি কাজী নুরুল হাসান সোহান কিপিং করেন তাহলে মাহমুদউল্লাহ কিংবা মোসাদ্দেককে একাদশের বাইরে থাকতে হবে। সেক্ষেত্রে হয়তো মোসাদ্দেককে একাদশের বাইরে থাকতে হতে পারে! মাহমুদউল্লাহ, মোসাদ্দেককে নিয়ে তৈরি হচ্ছে ‘সিদ্ধান্তহীনতা’। দুজনই প্রস্তুতি ম্যাচে রান পেয়েছেন। মোসাদ্দেক প্রয়োজনের সময় মেরে খেলেছেন। আবার মাহমুদউল্লাহ শেষ পর্যন্ত দলকে টেনে নিয়ে গেছেন। টিম ম্যানেজমেন্ট শেষ পর্যন্ত কার ওপরে আস্থা রাখে, সেটাই দেখার।  

সব মিলিয়ে ওয়ানডের একাদশ নির্বাচনে মধুর সমস্যায় টিম ম্যানেজমেন্ট! বৃহস্পতিবার ম্যানেজার খালেদ মাহমুদ সুজন অবশ্য বললেন, ‘আমরা আসলে সিরিজটা জিততে চাই। সিরিজটি জিততে আমাদের যা যা করার দরকার, তাই আমরা করব। দল নির্বাচনে মধুর সমস্যা হলেও, আমরা ঠিকঠাক কম্বিনেশন তৈরি করেই মাঠে নামব।’

ক্রিকেটারদের পক্ষ থেকেও পূর্ণ সমর্থন রয়েছে বলে জানিয়ে সুজন বলেন, ‘উইকেট কেমন হবে সেটা দেখে আমরা একাদশ নির্ধারণ করব। যদি স্পিন কন্ডিশন হয় তাহলে বেশি স্পিনার খেলাতে হবে। উইকেট যদি ফ্ল্যাট আর ফাস্ট বোলিংয়ের জন্য হয় তাহলে ফাস্ট বোলারদের কথা বেশি চিন্তা করতে হবে। আশা করছি দল নির্বাচনে কোনো সমস্যা হবে না। সবাই এখন পেশাদার। সবাই এখানে জানে যে, সেরা দলটাকে খেলাতে হবে, দলকে জেতাতে হবে। ১১ জনের বেশি খেলা তো আর সম্ভব না। সেরা ১১ জনই খেলবে।’



রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৩ মার্চ ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়