ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

একুশে গ্রন্থমেলায় পলাশ মাহবুবের নতুন বই

সাইফ বরকতুল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৮, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একুশে গ্রন্থমেলায় পলাশ মাহবুবের নতুন বই

সাহিত্য ডেস্ক: অমর একুশে গ্রন্থমেলায় কথাসাহিত্যিক পলাশ মাহবুবের ৭টি নতুন বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে পাঞ্জেরী পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে ৫টি বই। কথাপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে ২টি বই। প্রকাশিত বইগুলোর মধ্যে কিশোর উপন্যাস চারটি, কিশোর গল্পগ্রন্থ দুটি এবং কিশোর ছড়া-কবিতার বই একটি।

উপন্যাসগুলো যথাক্রমে ‘কম বয়সি সন্ধ্যা’, ‘লালুর লাল জামা’, ‘টমোজ’ এবং ‘বাবুদের বাজিমাত’। উল্লেখিত শেষ উপন্যাসটি লেখকের কিশোর সিরিজ ‘লজিক লাবু’র তৃতীয় উপন্যাস। ‘টমোজ’ হাস্যরসাত্মক উপন্যাস। গল্পগ্রন্থ দুটি হলো ‘তালি’ এবং ‘জরির কাছে পরির চিঠি’। কিশোর ছড়া-কবিতার বই ‘বৃষ্টিরা তিন বোন’।

‘বাবুদের বাজিমাত’র প্রচ্ছদ এঁকেছেন তুলি। মূল্য ১৫০ টাকা। ‘টমোজ’র প্রচ্ছদ এঁকেছেন রজত। মূল্য ১৮০ টাকা। ‘পরির কাছে জরির চিঠি’র প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন শাহরিয়ার। মূল্য ২০০ টাকা। ‘বৃষ্টিরা তিন বোন’র প্রচ্ছদ এঁকেছেন গৌতম ঘোষ। মূল্য ১৬৭ টাকা। ‘লালুর লাল জামা’ এবং ‘কম বয়সি সন্ধ্যা’র প্রচ্ছদ এঁকেছেন রজত। বই দুটির মূল্য ১৫০ টাকা।   


পলাশ মাহবুব লেখালেখি করছেন দীর্ঘ দুই দশকেরও বেশি সময়। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন অগ্রণী ব্যাংক বাংলাদেশ শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা এওয়ার্ড, এসিআই আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশংকর রায় শিশুসাহিত্য পুরস্কার।




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়