ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এখন অপেক্ষা শুধু ভোটের

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ২৫ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখন অপেক্ষা শুধু ভোটের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। গত রাত (রোববার) ১২টা থেকে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা বন্ধ রয়েছে। তবে চলছে ভোটের উপকরণ বিতরণ, বিজিবি-র‌্যাবের টহল। দায়িত্ব বুঝে নিয়ে গন্তেব্যে যাচ্ছেন নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর প্রার্থী, কর্মী-সমর্থক, ভোটারসহ সবার এখন অপেক্ষা ভোটের।

৩২৯ বর্গ কিলোমিটার আয়তনের গাজীপুর সিটি করপোরেশনে  রয়েছে ৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ড। মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। ভোটকেন্দ্রে ৪২৫টি এবং ভোটকক্ষ ২ হাজার ৭৬১টি। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে ৪২৫ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২ হাজার ৭৬১ জন এবং পোলিং অফিসার ৫ হাজার ৫২২ জন দায়িত্ব পালন করবেন।

এ নির্বাচনে মেয়র পদে সাতজন, সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ৮৪ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৫৪ জন নির্বাচন করছেন।

নির্বাচনে মেয়র পদের প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপির প্রার্থী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান উদ্দিন সরকার ( ধানের শীষ), বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কাজী মো. রুহুল আমীন (কাস্তে), ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান (মিনার), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাতপাখা), বাংলাদেশ ইসলামী ফন্টের মো. জালাল উদ্দীন  (মোমবাতি) এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি)।



মেয়র পদে প্রার্থী সাতজন হলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে হেভিওয়েট দুই প্রার্থী তথা আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের মধ্যে- এমনটাই নগরবাসীর ধারণা।

দ্বিতীয় দফা আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয় গত ১৮ জুন থেকে। সিটির পাড়া-মহল্লায়, দোকানপাট, কলকারখানায়, অফিস-আদালতে প্রার্থী, কর্মী-সমর্থকরা প্রচারণা চালান। পাশাপাশি তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন নিজ নিজ জোট এবং দলের কেন্দ্রীয় নেতারাও।



রাইজিংবিডি/গাজীপুর /২৫ জুন ২০১৬/হাসমত আলী/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়