ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এজিএম আজ

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৫, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এজিএম আজ

অর্থনৈতিক প্রতিবেদক : বাদ দেওয়া চার পরিচালককে অন্তর্ভুক্ত করে আজ রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম)।

এতে সভাপতিত্ব করবেন ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলী। এ ছাড়া এজিএমে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাস।

সকাল ১০টায় দিলকুশায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয়ে এই এজিএম অনুষ্ঠিত হবে।

এর আগে ২০ এপ্রিল ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় বাদ দেওয়া চার পরিচালককেও অর্ন্তভুক্তির নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে ওই চারজনের অংশগ্রহণে প্রতিবন্ধকতা সৃষ্টি না করতেও পরিচালনা পর্ষদকে নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলীকে এজিএমে সভাপতিত্ব করতে বলা হয়েছে।

বিচারপতি এ এফ এম আবদুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ ২০ এপ্রিল এ আদেশ দেন। উভয়পক্ষের আইনজীবীর সম্মতিতে এ আদেশ দেওয়া হয় বলে জানিয়েছিলেন ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকটির নির্বাচিত চার পরিচালক আদনান ইমাম, এস এম তমাল পারভেজ, রফিকুল ইসলাম আরজু ও তুষার ইকবালের আবেদনে এ আদেশ দেওয়া হয়।

জানা গেছে, পরিচালক নির্বাচিত হওয়ার পরও তাদের এজিএমে আমন্ত্রণ না জানানো এবং ব্যাংকটির প্রকাশিত বার্ষিক প্রতিবেদন ‘ডিরেক্টরস রিপোর্ট’ থেকে তাদের নাম-পরিচিতি বাদ দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে তারা হাইকোর্টে আবেদন জানান।

এর আগে গত ১২ এপ্রিল আপিল বিভাগ এক আদেশে ব্যাংকটির চেয়ারম্যান ফরাছত আলী ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবর রহমানকে বাংলাদেশ বাংকের নোটিশের জবাব দেওয়ার আদেশ বহাল রাখেন আপিল বিভাগ। গত ২০ মার্চ বাংলাদেশ ব্যাংক ফরাছত আলী ও দেওয়ান মুজিবর রহমানের বিরুদ্ধে নোটিশ দেয়। নোটিশে ফরাছত আলীর বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না এবং দেওয়ান মুজিবর রহমানকে কেন অপসারণ করা হবে না, তা জানতে চাওয়া হয়। ১০ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়। ওই দুইজনের বিরুদ্ধে কয়েকশ’ কোটি টাকা ঋণ বিতরণে অনিয়মের অভিযোগ রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/আশরাফ/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়