ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এনায়েতপুরে দুই রোহিঙ্গা যুবতী নিয়ে আলোচনার ঝড়

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১২, ২৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এনায়েতপুরে দুই রোহিঙ্গা যুবতী নিয়ে আলোচনার ঝড়

সিরাজগঞ্জ সংবাদদাতা: সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর থেকে উদ্ধার করা দুই রোহিঙ্গা যুবতীকে নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় বইছে।

আলোচনায় যে বিষয়টি প্রাধান্য পাচ্ছে, যার বাড়ি থেকে এদের উদ্ধার করা হয়েছে, সেই নজরুল ইসলাম এলাকায় মানবপাচারকারী হিসাবে চিহ্নিত। নজরুল তাদের কি কাজে এখানে এনেছিলেন? অসহায় রোহিঙ্গা যুবতীদের দিয়ে অনৈতিক কাজ করানো নাকি বিদেশে পাচার করে দিতে! এ আলোচনা নিয়ে এখন পুরো এলাকা সরব।

কক্সবাজারের উখিয়া কুতুপালং এলাকা থেকে পালিয়ে আসা এই দুই রোহিঙ্গা যুবতীকে শুক্রবার বিকেলে ভাঙাবাড়ি মহল্লার বারুপুরে আলোচিত নজরুল ইসলামের বাড়ি থেকে উদ্ধার করে এনায়েতপুর থানা পুলিশ। ঘটনার পর থেকেই নজরুল ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে। আটককৃত দুই রোহিঙ্গা যুবতীর পরিচয় হচ্ছে- একজন আমানুল্লাহর স্ত্রী রোকেয়া খাতুন (১৯), অপরজন নুর আলমের স্ত্রী রহিমা খাতুন (১৮)।

রোহিঙ্গা যুবতীদের ভাষ্য, কক্সবাজারের উখিয়া কুতুপালং এলাকা থকে পালিয়ে তারা দিনাজপুর এলাকায় এক আত্মীয়ের বাড়িতে আসে। নজরুল তাদেরকে সেখানে মালয়েশিয়া নেওয়ার কথা বলে বুধবার রাতে নিজ বাড়িতে নিয়ে আসে। এরপর থেকে এলাকার বেশ কয়েক জায়গায় বেড়াতে নিয়ে যায়। শুক্রবার সকালে এলাকায় জানাজানি হলে ওই বাড়িতে স্থানীয়রা এসে ভীড় জমায়।

এ বিষয়ে স্থানীয় হারুন অর রশিদ বলেন, ‘নজরুল চিহিৃত মানবপাচারকারী, অসহায় রোহিঙ্গা যুবতীদের দিয়ে অনৈতিক কাজ করানো নাকি বিদেশে পাঠাতে এনেছিল তা নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় বইছে।’

এনায়েতপুর থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস বলেন, ‘উর্ধ্বতন পুলিশের সাথে কথা বলে দুই রোহিঙ্গা যুবতীর বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

তবে নজরুল ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে বলে  জানান তিনি।

 

 

 

রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২৮ এপ্রিল ২০১৮/অদিত্য রাসেল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়