ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এবার বরখাস্ত হলেন ট্রাম্পের চিফ স্ট্র্যাটেজিস্ট ব্যানন

শামিমা নাসরীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৭, ১৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার বরখাস্ত হলেন ট্রাম্পের চিফ স্ট্র্যাটেজিস্ট ব্যানন

আন্তর্জাতিক ডেস্ক : পদ হারালেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের আরো এক পদস্থ কর্মকর্তা। এবার বরখাস্ত হয়েছেন হোয়াইট হাউসের চিফ স্ট্র্যাটেজিস্ট স্টিভ ব্যানন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ হাকাবি স্যান্ডার্স বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, হোয়াইট হাউসে শুক্রবারই ছিল ব্যাননের শেষ দিন।

বিবিসি জানিয়েছে, হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলির সঙ্গে আলোচনা করে ব্যানন পদত্যাগ করেছেন বলে স্যান্ডার্স জানান।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের ‘আমেরিকা ফার্স্ট’ এই দর্শন প্রচারের অন্যতম সহযোগী ছিলেন ব্যানন। তিনি এখন তার ব্রাইটবার্ট ডটকমের প্রধান হিসেবে পুরনো প্রতিষ্ঠানে ফিরে গেছেন। তবে ট্রাম্প প্রশাসনের প্রতি তার সমর্থন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন। 

৬৩ বছরের ব্যাননের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি অ্যান্টি-সেমেটিক এবং শেতাঙ্গ জাতীয়তাবাদের সমর্থক। এর আগে স্টিভ ব্যানন হোয়াইট হাউসের অন্য পরামর্শক এবং ট্রাম্প পরিবারের সঙ্গে ক্ষমতার দ্বন্দ্বে জড়িয়েছেন বলে মার্কিন সংবাদ মাধ্যমগুলো খবর প্রকাশ করে।

গত সপ্তাহে বিষয়টি আরও জোরালো হয় যখন এক সাংবাদিক ব্যাননের বিষয়ে জানতে চাইলে ট্রাম্প বলেছিলেন, ‘বিষয়টি আমরা দেখছি’।

হোয়াইট হাউসে মাত্র সাত মাস দায়িত্ব পালন করলেন ব্যানন। শুক্রবার ট্রাম্প তাকে বরখাস্ত করেন। অথচ প্রেসিডেন্ট নির্বাচনকালে তার প্রচারপ্রধান হিসেবে ব্যাননকেই বেছে নিয়েছিলেন ট্রাম্প এবং পরে তাকে হোয়াইট হাউসে নিয়ে আসেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৭/এসএন/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়