ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এবার স্টার জুট মিলের উৎপাদন বন্ধ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার স্টার জুট মিলের উৎপাদন বন্ধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় বকেয়া মজুরির দাবিতে প্লাটিনাম ও  ক্রিসেন্ট জুট মিলের পর এবার স্টার জুট মিলের উৎপাদন বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।

শনিবার সকালে পাঁচ সপ্তাহের বকেয়া মজুরির দাবিতে উত্তেজিত শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ করে দেয়।

স্টার জুট মিলের সিবিএ সভাপতি বেলাল মল্লিক জানান, শ্রমিকদের পাঁচ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। তারা মানবেতর জীবন যাপন করছে। এ জন্য শনিবার সকাল ৬ টা থেকে ক্ষুব্ধ শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ করে দিয়েছে।

এর আগে গত বুধবার সকাল সাড়ে ৬টায় সাত সপ্তাহের মজুরির দাবিতে প্লাটিনাম জুট মিলের উৎপাদন বন্ধ করে দেয় শ্রমিকরা।এ ছাড়া একই দাবিতে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে মিলের উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ শুরু করে ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকরা।

ক্রিসেন্ট জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক সোহরাব হোসেন জানান, সাত সপ্তাহের মজুরি না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে শ্রমিকরা। বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কাজে যোগ দিবেন না।

ক্রিসেন্ট জুট মিলের উপ-মহাব্যবস্থাপক আহমেদ হোসেন বলেন, মিলে প্রায় ৫০ কোটি টাকার উৎপাদিত পণ্য অবিক্রিত রয়েছে। ফলে আর্থিক সংকটের কারণে পাওনা পরিশোধে হিমশিম খেতে হচ্ছে। আমার মিলে শ্রমিকদের ৬ সপ্তাহের মজুরি এবং দুই মাসের কর্মকর্তা-কর্মচারীদের বেতন বকেয়া রয়েছে।

উল্লেখ্য, খুলনার এ তিনটি জুট মিলে প্রায় সাড়ে ১৪ হাজার স্থায়ী ও অস্থায়ী শ্রমিক রয়েছে।



রাইজিংবিডি/খুলনা/৭ অক্টোবর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়