ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবিইউ মিডিয়া সামিট উপলক্ষে সভা

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবিইউ মিডিয়া সামিট উপলক্ষে সভা

নিজস্ব প্রতিবেদক : ঢাকায় অনুষ্ঠিতব্য জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ঝুঁকি হ্রাস বিষয়ে তৃতীয় এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়ন (এবিইউ) মিডিয়া সামিট আয়োজন উপলক্ষে বুধবার আন্তঃমন্ত্রণালয় প্রস্তুতি সভা করেছে তথ্য মন্ত্রণালয়। আগামী ১০ থেকে ১২ মে এ সম্মেলন হবে।

সম্মেলনের নির্বাহী আয়োজক বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর ও গণযোগাযোগ অধিদপ্তরের প্রতিনিধিরা সভায় যোগ দেন। তথ্য সচিব মরতুজা আহমদের এতে সভাপতিত্ব করেন।

‘সকলের জন্য তথ্য : গণমাধ্যমের মাধ্যমে প্রাণরক্ষা’প্রতিপাদ্যকে ধারণ করে এ সম্মেলনে এবিইউয়ের ৬৯টি সদস্য দেশের প্রায় ৩৫০ জন বিশেষজ্ঞ জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সচেতনতা তৈরিতে গণমাধ্যমের ভূমিকা, দুর্যোগকালীন জরুরি সম্প্রচার ব্যবস্থা এবং দুর্যোগ মোকাবিলায় সম্প্রচারকারীদের বাস্তব অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন বলে সভায় জানান তথ্য সচিব।

তথ্য সচিব বলেন, জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলায় প্রধানমন্ত্রী জাতিসংঘের ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পুরস্কারে ভূষিত হয়েছেন। দুর্যোগ ঝুঁকি হ্রাসে বাংলাদেশ বিশ্বের বুকে যে অনন্য নজির স্থাপন করেছে এবং এ দেশে গণমাধ্যমের যে দ্রুত বিকাশ ঘটেছে তা আসন্ন এবিইইউ সম্মেলনে তুলে ধরা হবে।

এ সময় অতিথিদের আবাসন, সেবা ও পর্যটনের বিষয়সহ সম্মেলনে প্রদর্শনের জন্য আন্তর্জাতিক মানের ভিডিও ও তথ্যচিত্র নির্মাণেরও নির্দেশনা দেন তথ্য সচিব।

বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাদী আঞ্জুমান আরা, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক কামরুন নাহারসহ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর এবং বাংলাদেশ বেতারের কর্মকর্তারা সভায় বক্তব্য রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়