ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এমএলএম কোম্পানি ও সমবায় সমিতির বিরুদ্ধে মামলার সুপারিশ

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এমএলএম কোম্পানি ও সমবায় সমিতির বিরুদ্ধে মামলার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানিসহ দেড় শতাধিক সমবায় সমিতির বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।

একইসঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য দুর্নীতি দমন কমিশনেও (দুদকে) নথি পাঠানোর সুপারিশ করা হয়েছে।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ সভাপতিত্বে কমিটির সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন,  প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গাঁ, রহমত আলী এমপি, রাজি উদ্দীন আহমেদ, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং ফজলে হোসেন বাদশা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটি সমবায় অধিদপ্তর কর্তৃক লাইসেন্সকৃত কো-অপারেটিভ সোসাইটি এবং মাল্টিপারপাস কো-অপারেটিভভুক্ত যে সব সমিতির বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে ক্রিমিনাল কেস করার সুপারিশ করে এবং পাশাপাশি দুদকেও মামলা রুজু করার সুপারিশ করে। রাজশাহী সিটি করপোরেশনের সোনা দিঘি উদ্ধার করে আগের ঐতিহ্যে ফিরিয়ে আনার সুপারিশ করা হয়। এ ছাড়া বরিশাল সিটি করপোরেশনে নিয়োগকৃত কর্মচারীদের অসন্তোষ দ্রুত লাঘবের ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্ব আরোপ করা হয়।

বৈঠকে সচিব স্থানীয় সরকার বিভাগ, সচিব পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/নৃপেন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়