ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন রিমান্ডে

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ২১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ব্যাংক ঋণ ও চেক জালিয়াতির মামলায় চট্টগ্রামভিত্তিক শিল্পগ্রুপ এসএ গ্রপের চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন আলমকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শাহাবুদ্দিন আলমের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংকের ঋণখেলাপি ও চেক জালিয়াতির ২৪টি মামলা রয়েছে। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ইপিজেড থানায় ২০১৭ সালে দায়ের করা মামলায় রোববার তাকে আদালতে হাজির করা হলে চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ব্যাংক থেকে ঋণ নিয়ে আত্মসাৎ করার অভিযোগে নগরীর ইপিজেড থানায় দায়ের করা মামলায় আসামি শাহাবুদ্দিন আলমকে আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ঋণ জালিয়াতির অভিযোগে ব্যাংক এশিয়া লিমিটেডের করা একটি মামলায় গত বুধবার দুপুরে ঢাকার গুলশানের একটি হোটেল থেকে শাহাবুদ্দিন আলমকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশ। শাহাবুদ্দিন আলম বিভিন্ন সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে মোট ৩ হাজার ৬২২ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৫৯ টাকার ঋণ সুবিধা গ্রহণ করেন। পরবর্তীতে ঋণখেলাপির দায়ে তার বিরুদ্ধে ২৪টি মামলা দায়ের করে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ অক্টোবর ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়