ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব’

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ৯ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব’

নিজস্ব প্রতিবেদক, খুলনা : জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, সরকারি-বেসরকারি অংশীদারিত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন সম্ভব। এ জন্য যার যার অবস্থান থেকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

মঙ্গলবার বিকেলে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসডিজির অগ্রগতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

জাতীয় মানবাধিকার কমিশন ও ওয়ার্ল্ড ভিশন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

রিয়াজুল হক বলেন, এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে জাতীয় মানবাধিকার কমিশন সরকারের সঙ্গে কাজ করছে। এসডিজির ৮টি লক্ষ্যমাত্রার মধ্যে বেশ কয়েকটি নির্দিষ্ট সময়ের আগেই অর্জন হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী অনেকগুলো আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোহাম্মদ মনিরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ডিরেক্টর চন্দন ডেজ গমেজ ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব।

স্বাগত বক্তব্য রাখেন সাউদার্ন বাংলাদেশ রিজিওনের রিজিওনাল ফিল্ড ডিরেক্টর বুলি হাগিদক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ওয়ার্ল্ড ভিশনের ডেপুটি ডিরেক্টর সাবিরা সুলতানা নুপুর এবং মানবাধিকার সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় মানবাধিকার কমিশনের সিনিয়র সহকারী পরিচালক (অভিযোগ ও তদন্ত) এম রবিউল ইসলাম।



রাইজিংবিডি/খুলনা/৯ মে ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়