ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঐক্যফ্রন্টের সহিংস রূপ উন্মোচিত হচ্ছে: নানক

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ২৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঐক্যফ্রন্টের সহিংস রূপ উন্মোচিত হচ্ছে: নানক

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচন যত ঘনিয়ে আসছে, তত বিএনপি-ঐক্যফ্রন্টের সহিংস রূপ উন্মোচিত হচ্ছে।

বুধবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

জাহাঙ্গীর কবির নানক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যত এগিয়ে আসছে বিএনপি, জামায়াত ও ঐক্যফ্রন্টের নির্বাচনে কালো টাকার প্রভাব, সন্ত্রাস, নাশকতা ও সহিংস রূপ ততই উন্মোচিত হচ্ছে। ন্যায়নীতি ও সততার মুখোশ ছিঁড়ে বেরিয়ে আসছে তাদের বিভৎস চেহারা। কোটি কোটি টাকাসহ র‌্যাবের হাতে তারা গ্রেপ্তারও হচ্ছেন। এর আগেও দেশের বিভিন্ন স্থানে বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট প্রার্থীদের পক্ষে প্রায় দেড়শ কোটি টাকা পাঠানো হয়েছে। যেসব অর্থ দুর্নীতিবাজ দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি তারেক রহমানের মাধ্যমে দুবাই থেকে হুন্ডির মাধ্যমে বাংলাদেশে এসেছে বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। যার পেছনে রয়েছে দেশবিরোধী গভীর ষড়যন্ত্র ও নির্বাচনবিরোধী চক্রান্ত এবং পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের অপতৎপরতা।

ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন নির্বাচন কমিশনে গিয়ে মাস্তানি করেছেন মন্তব্য করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘গতকাল (মঙ্গলবার) নির্বাচন কমিশনে গিয়ে ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন কীভাবে একটি স্বাধীন সাংবিধানিক প্রতিষ্ঠান প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে রীতিমতো এক ধরনের মাস্তানি করেছেন। এমনকি আমাদের দেশের পেশাদার পুলিশ বাহিনীকে নিয়ে অত্যন্ত অসম্মানজনক শব্দ ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন, যা আমরা মুখেও আনতে চাই না। এর আগে তারা আমাদের গৌরব ও মর্যাদার স্মারক সেনাবাহিনীকে নিয়ে পরিকল্পিত মিথ্যাচার ও বিভ্রান্তিমূলক মন্তব্য করেছেন। কামাল হোসেনরা নির্বাচন কমিশনকে উদ্দেশ্যপ্রণোদিত উসকানি দিলেও নির্বাচন কমিশন অত্যন্ত ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করছেন এবং কোনো প্রতিক্রিয়া দেখাননি।

বিএনপির আবারো প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ দাবির পরিপ্রেক্ষিতে নানক বলেন, ‘শুরু থেকেই তাদের একটি কৌশল ছিল নির্বাচনকে ভণ্ডুল করে দেওয়ার জন্য। নির্বাচনের তিন দিন আগে নির্বাচন কমিশনারের পদত্যাগ চাওয়া মানে, তাদের অপকৌশলকে সফল করার চেষ্টা।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ডিসেম্বর ২০১৮/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়