ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওবামা পরিবারের নতুন বাড়ি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওবামা পরিবারের নতুন বাড়ি

আন্তর্জাতিক ডেস্ক : আর মাত্র দুদিন পর হোয়াইট হাউজ ছাড়ছেন প্রাক্তন হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আট বছর হোয়াইট হাউজে থাকার পর কোথায় উঠতে যাচ্ছেন ওবামা এ নিয়ে অনেকেরই কৌতুহল রয়েছে। বুধবার ভয়েস অব আমেরিকা জানিয়েছে, ২০ জানুয়ারি স্বপরিবারে ওয়াশিংটন ডিসির মনোরম এলাকা ক্যালোরামায় ৮ হাজার ২০০ বর্গফুটের একটি ভাড়া বাড়িতে উঠবে ওবামা পরিবার।

ওবামা পরিবারের নতুন বাড়ির কিছু ছবি বাড়িটির লিষ্টিং এজেন্ট মার্ক ম্যাকফ্যাডেনের কাছ থেকে পেয়েছে ভয়েস অব আমেরিকা। যদিও ছবিগুলো আগের তোলা। বর্তমানে বাড়িটির ভেতর ও বাইরে অনেক পরিবর্তন ও সংস্কার হয়ে থাকতে পারে।

ভয়েস অব আমেরিকার তুর্কি বিভাগের রিপোর্টার ওজলেম টিনাজ সম্প্রতি বাড়িটির সামনে থেকে ভিডিও করেছেন। স্থানীয় এক অধিবাসী ডেবরা সেফলির সঙ্গে কথা বলেছেন তিনি। তিনি বলেছেন ‘ম্যাসাচুসেটস এভিনিউয়ের কাছের এই এলাকাটি সুন্দর গাছ দিয়ে পরিবেষ্টিত। আমরা যারা এখানকার অধিবাসী তারা সবাই গাছপালা ভালোবাসি। আমরা পুরোনো গাছগুলোর পরিচর্যা করি এবং নতুন গাছ রোপন করি।’

 



তিনি বলেন, ‘ক্যালোরামার এই অংশটি পুরোটাই বনানি ঘেরা। এখানে নতুন করে কিছু নির্মাণ করা কঠিন এবং স্থানটি অত্যন্ত পরিচ্ছন্ন।’

নিরিবিলি স্বতন্ত্র এই এলাকাটিতে ওবামা পরিবারের প্রতিবেশীদের মধ্যে রয়েছেন নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাংকা ট্রাম্প ও জামাতা জারেড কুশনার এবং ই-কমার্স প্রতিষ্ঠান আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়