ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলির প্রতিবাদে বিক্ষোভ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ১১ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলির প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ফেনীর সোনাগাজী মডেল থানার বিতর্কিত ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল, জুতা প্রদর্শন ও সমাবেশ করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে রংপুর মহানগরীর লালবাগ চত্বরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে কর্মসূচি পালন করা হয়। সমাবেশ থেকে নুসরাত জাহান রাফির হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলাকারী অভিযুক্ত ওসি মোয়াজ্জেম হোসেনের রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন বিক্ষুদ্ধ ছাত্র নেতারা।

রংপুর রেঞ্জের ডিআইজি বলেছেন, যার কোনো পুলিশি ক্ষমতা নেই, তার বিরুদ্ধে আন্দোলন করা ঠিক নয়। রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলায় অভিযুক্ত ওসি মোয়াজ্জেম হোসেন সাময়িক বরখাস্ত হয়েছেন। 

বক্তারা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নুসরাত হত্যার প্ররোচনাকারী বিতর্কিত ওসি মোয়াজ্জেম হোসেনের রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহার করা না হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রংপুর রেঞ্জ ডিআইজিসহ প্রশাসনকে স্মারকলিপি প্রদান ও টানা আন্দোলনের হুমকি দিয়েছেন। প্রতিবাদ সমাবেশে ওসি মোয়াজ্জেমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করে জুতা প্রদর্শন করে শিক্ষার্থীরা। পরে লালবাগ চত্বর হতে বিক্ষোভ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রংপুর বিভাগীয় কমিটির আহ্বায়ক রায়হান শরিফের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সমন্বয়ক হানিফ খান সজীব, যুগ্ম আহ্বায়ক আলমগীর নয়ন, আলমগীর কবির, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রোকনুজ্জামান রবিউল, কারমাইকেল কলেজ জাতীয় ছাত্রসমাজের সদস্য সচিব আরিফ আলী প্রমুখ।

ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলির সংবাদে শুক্রবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে সমালোচনার ঝড়। বিভিন্নজন ফেসবুকে প্রতিক্রিয়ায় বিতর্কিত মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্তির প্রতিবাদ জানান। বর্তমানে নগরীর সবখানে ওই ওসিকে ঘিরে আলোচনা ও সমালোচনা চলছে।

নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়ার পর সোনাগাজী মডেল থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জের ডিআইজির কার্যালয়ে বদলি করা হয়।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, তার (মোয়াজ্জেম) পুলিশি ক্ষমতা নেই। যার ক্ষমতাই নেই, তার বিরুদ্ধে আন্দোলন করার যৌক্তিকতা নেই। তিনি আরো বলেন, এটিকে ইস্যু করে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেদিকে তারা লক্ষ্য রেখেছেন। যারা আন্দোলন করছে, তাদের সঙ্গে আলোচনা করা হবে, যাতে এই ইস্যু নিয়ে অযথা উত্তেজনা সৃষ্টি না হয়।



রাইজিংবিডি/রংপুর/১১ মে ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়