ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু

ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের দৃশ্য (ছবি : ইমরান হাসান)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ রোববার থেকে মাঠে গড়িয়েছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর চূড়ান্ত পর্ব। আজ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও রংপুর জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। ম্যাচটি ১-১ ব্যবধানে ড্র হয়েছে। দ্বিতীয় ম্যাচের ঢাকা জেলা মুখোমুখি হয় রাজশাহী জেলার। ম্যাচের ১-০ ব্যবধানে জয় পেয়েছে ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল।

বিকেএসপি ও রংপুরের ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রংপুরকে এগিয়ে নেন ফুয়াদ। আর ৮৫ মিনিটে বিকেএসপির কবির গোল করে ম্যাচে সমতা ফেরান। অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ১-০ ব্যবধানে হারিয়েছে রাজশাহী অনূর্ধ্ব-১৮ ফুটবল দলকে। ম্যাচের ৮৩ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি পান ঢাকার ইমন।

তার আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও কম্পিটিশন কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহি, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ অন্যান্যরা।



আজ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের খেলা। গ্রুপপর্বে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে যাবে। ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। তিনদিন বিরতি দিয়ে ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল।

প্রতিযোগিতার ‘এ’ গ্রুপে রয়েছে রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), রংপুর জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। ‘বি’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বরিশাল জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, সাতক্ষীরা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল।

ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চূড়ান্তপর্বের সর্বোচ্চ গোলদাতা ও ফাইনালের ম্যাচসেরাকে ৩২ ইঞ্চি ওয়ালটন এলইডি টিভি দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক ম্যাচের ম্যাচসেরাকেও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়