ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন জাতীয় বেসবল প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২২ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় বেসবল প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল প্রতিযোগিতা-২০১৯’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। রানার্স-আপ হয়েছে বাংলাদেশ আনসার। আর তৃতীয় হয়েছে জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি)।

আজ শুক্রবার সকালে পল্টন মাঠে অনুষ্ঠিত ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয় বর্তমান চ্যাম্পিয়ন পুলিশ ও রানার্স-আপ আনসারের মধ্যে। অবশ্য ব্যতিক্রম কিছু ঘটেনি। আগের মতো আবারো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। রানার্স-আপ হয়েছে আনসার। তবে লড়াইটা যে হয়েছে খুব, সেটা স্কোরকার্ড দেখলে বোঝা যায়; ৪-৩ ব্যবধানে আনসারকে হারিয়ে ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে পুলিশ। এটা পুলিশের হ্যাটট্রিক শিরোপা। আগের দুই আসরেও শিরোপা জিতেছিল তারা।

চ্যাম্পিয়ন দলের হয়ে সোহান, জাহিদ, রেদওয়ান ও সালাম একটি করে পয়েন্ট অর্জন করেন। অপরদিকে রানার্সআপ আনসার দলের হয়ে সালমান, সাব্বির ও সবুজ মুন্সী একটি করে পয়েন্ট অর্জন করেন। এই নিয়ে জাতীয় বেসবলের ফাইনালে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হলো পুলিশ ও আনসার বেসবল দল। গত আসরের ফাইনালেও পুলিশ দল মাত্র এক পয়েন্টের ব্যবধানে আনসারকে হারিয়ে শিরোপা জিতেছিল।



চ্যাম্পিয়ন পুলিশ ট্রফি, মেডেল ও ২০ হাজার টাকার প্রাইজমানি পায়। রানার্স-আপ আনসার ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকার প্রাইজমানি পায়। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ উভয় দলের খেলোয়াড়দের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়েছে।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন ও মানব সম্পদ) মীর মো. মোতাহার হাসান ও রেডিও টুডের হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট জহিরুল ইসলাম টুটুল। এ সময় বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।

সকালে ফাইনালের আগে ঢাকার চকবাজারের অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করেন খেলোয়াড় ও কর্মকর্তারা।

গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে বাংলাদেশ আনসার ১৯-৪ পয়েন্টে ইউএসসিডি গাজীপুরকে হারিয়ে ফাইনালে নাম লেখায়। আর দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ ৪-০ পয়েন্টে বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন (বিজেএমসি) কে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। সেমিফাইনাল শেষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হয়। সেখানে বিজেএমসি ১৩-৩ পয়েন্টে ইউএসসিডি গাজীপুরকে হারিয়ে তৃতীয় হয়। 



ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ঢাকার পল্টন মাঠে পুরুষদের তিনদিন ব্যাপী এ প্রতিযোগিতায় ৮টি দল দুই গ্রুপে ভাগ হয়ে শিরোপার জন্য লড়াই করে। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে খেলে এবং সেখান থেকে বিজয়ী দুটি দল ফাইনাল খেলে। এবারের এই প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হল- বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ, রানার্সআপ বাংলাদেশ আনসার, সাবেক দুইবারের চ্যাম্পিয়ন সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (এসকেএসপি), সাবেক রানার্সআপ ঢাকা জেলা, চট্টগ্রাম বিভাগ, নবাগত বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন বিজেএমসি, ইউএসসিডি গাজীপুর, কমিউনিটি স্পোর্টস ক্লাব সাভার ঢাকা। 

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজি পোর্টাল রাইজিংবিডি.কম।





রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়