ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের ব্যবস্থাপনায় মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা-২০১৭’। জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৭ এপ্রিল শেষ হবে।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় পুরুষ ও মহিলা বিভাগে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মহিলা ও পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হল -৩৩ কেজি, -৩৫ কেজি, -৪০ কেজি, -৪৫ কেজি, -৫০ কেজি, -৫৫ কেজি, -৬০ কেজি, -৬৫ কেজি, -৭০ কেজি ও ৭০+ কেজি। প্রতিযোগিতার মোট ৮০০ জন প্রতিযোগী অংশ নিবেন। তার মধ্যে পুরুষ খেলোয়াড় ৩৫০ জন। আর নারী খেলোয়াড় ৪৫০ জন।

যেসব জেলার স্কুল ও কলেজ এই প্রতিযোগিতায় অংশ নিবে সেগুলো হল- ঢাকা, বান্দরবন, সিলেট, গাজীপুর, কক্সবাজার, কুমিল্লা, খাগড়াছড়ি, চট্টগ্রাম, ব্রাক্ষ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, বগুড়া, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার স্কুল ও কলেজ। ঢাকা থেকে অংশ নিতে যাওয়া উল্লেখ্যযোগ্য স্কুল ও কলেজগুলো হল- আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, বিএএফ শাহীন কলেজ (তেজগাঁও), বিএএফ শাহীন কলেজ (কুর্মিটোলা), বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুল (তেজগাঁও), মুসলিম মর্ডান একাডেমি, সোনাপল্লী উচ্চ বিদ্যালয়, আদর্শ বিদ্যা নিকেতন, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজ, আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ, সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজ (মিরপুর, বারিধারা, মালিবাগ ও বনানী শাখা)।

এক বক্তব্যে ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘তায়কোয়ানডো কেবল একটি খেলা নয়, এটি তরুণদের বিভ্রান্তির পথ থেকে সুশৃঙ্খল এবং সুস্থ জীবনে এগিয়ে যেতে সাহায্য করতে পারে। এই খেলার মধ্য দিয়ে স্কুল-কলেজগামী ছেলে-মেয়েরা শারীরিক ও মানসিকভাবে বিকশিত হতে পারে। তারা আত্মরক্ষার ক্ষেত্রে আত্মনির্ভরশীল হতে পারে। আত্মরক্ষার পাশাপাশি সুস্বাস্থ্য ধরে রাখার ক্ষেত্রে তায়কোয়ানডোতে তরুণদের উৎসাহিত করা প্রয়োজন বলে আমরা মনে করি। তায়কোয়ানডোর সঙ্গে আগেও আমরা ছিলাম, ইনশাল্লাহ ভবিষ্যতেও পাশে থাকার চেষ্টা করব। অন্যান্য প্রতিযোগিতার মতো এই প্রতিযোগিতারও বিভিন্ন ওজন শ্রেণির চ্যাম্পিয়ন, রানার্স-আপদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

তায়কোয়ানডোর পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল ও সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা। তারা আশা প্রকাশ করেন ভবিষ্যতে দীর্ঘমেয়াদে ওয়ালটন গ্রুপকে তারা পাশে পাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ