ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ওয়ালটন টেলিভিশন বিক্রির চাপ সামলাতে হিমশিম বিক্রেতারা

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন টেলিভিশন বিক্রির চাপ সামলাতে হিমশিম বিক্রেতারা

অর্থনৈতিক প্রতিবেদক : ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শেষের দিকে। দিন যত গড়াচ্ছে ততই বাড়ছে ক্রেতা সমাগম। বিশেষ করে মেলায় দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল এবং হোম অ্যাপ্লায়েন্স পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের প্যাভিলিয়নে প্রতিদিনই বাড়ছে ক্রেতাদের পদচারণা। চলছে কেনাকাটার ধুম।

শনিবার বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, প্রতিষ্ঠানটির প্যাভিলিয়নে ক্রেতাদের উপচে পড়া ভিড়। ব্যাপক হারে বিক্রি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের স্মার্ট এলইডি টিভি। ক্রেতাদের ভিড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে বিক্রেতাদের।

সাশ্রয়ী মূল্যে উচ্চ গুণগতমানের পণ্য,  আকর্ষণীয় ডিজাইন ও কালার, দ্রুত এবং সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা ও সর্বোপরি দেশে তৈরি পণ্য বলে মেলায় গ্রাহকপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন ব্র্যান্ডের স্মার্ট এলইডি টিভি। সার্বিক বিক্রিতে খুশি কর্তৃপক্ষও।

রামপুরা থেকে মেলায় পরিবার নিয়ে ঘুরতে এসেছেন সাদিক আবদুল্লাহ। কথা হয় তার সঙ্গে।



সাদিক আবদুল্লাহ বলেন, মেলায় এসে প্রথমেই ওয়ালটন প্যাভিলিয়নে এসেছি দেখার জন্য যে তারা নতুন নতুন কী কী পণ্য নিয়ে এসেছে। দেখতে গিয়ে টিভি পছন্দ হয়েছে। পরিবারের সকলেই তখন সাথে আছে। তাদের সম্মতি নিয়ে কিনে ফেললাম টিভি। আমার কাছে দেশীয় পণ্য হিসেবে ওয়ালটন সেরা। এখন পর্জন্ত এর কাছাকাছিও যেতে পারেনি অন্য কোনো প্রতিষ্ঠান।

ওয়ালটন প্যাভিলিয়নের সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী জানান, নতুন নতুন প্রযুক্তির সংযোজন, উৎপাদন বৃদ্ধি, মানোন্নয়ন এবং সময়ের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন মডেলের এলইডি টিভি বাজারে ছাড়ছে ওয়ালটন। নিজস্ব কারখানায় উৎপাদন এবং আধুনিক প্রযুক্তি সংযোজনের ফলে কমে এসেছে পণ্যর উৎপাদন খরচ। ফলে ওয়ালটন এলইডি টিভির দাম কয়েক দফা কমেছে। যার পরিপ্রেক্ষিতে চাহিদা ব্যাপক বেড়েছে। এবারের বাণিজ্য মেলা উপলক্ষে আমরা আমাদের সর্বাধুনিক সব মডেলের টিভি প্রদর্শন ও বিক্রি করছি। ক্রেতাদের সাড়াও পেয়েছি বেশ।

তিনি আরো বলেন, গুণগত মান নিশ্চিত করতে ওয়ালটন এলইডি টিভিতে ব্যবহার করা হচ্ছে আইপিএস (ইন প্ল্যান সুইচ),  এডিএস (অ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং এইচএডিএস (হাই অ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ)) প্রযুক্তির প্যানেল। এর ফলে দর্শকরা ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল এবং হাই কন্ট্রাস্টের পিকচার দেখতে পাবেন। এছাড়া আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুমের সর্বোচ্চ সতর্কতা ও গুণগতমান রক্ষা করে তৈরি করা হচ্ছে এলইডি টিভি প্যানেল। ছবি ও শব্দের উচ্চমান নিশ্চিতকরণে ডাইনামিক নয়েজ রিডাকশন, সর্বোচ্চ ফ্রেম রেট, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম সমৃদ্ধ নিজস্ব ডিজাইনের উন্নত প্রযুক্তির মাদারবোর্ড ব্যবহার করা হচ্ছে।

ওয়ালটন প্যাভিলিয়ন ইনচার্জ শফিকুল আলম বলেন, মেলায় অন্যান্য ইলেকট্রনিক্স ব্র্যান্ডের তুলনায় ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতা সমাগম বেশি। ফলে বিক্রিও বেশ ভালো। আশা করছি, শেষ কয়েক দিনে বিক্রি আরো কয়েক গুণ বাড়বে।



তিনি বলেন, এবার মেলায় ২০ থেকে শুরু করে ৫৫ ইঞ্চি পর্যন্ত স্মার্ট এলইডি টিভি বিক্রি হচ্ছে। এর মধ্যে ২৪ ইঞ্চি টেলিভিশন এবং ৩২ ইঞ্চির স্মার্ট এলইডি টেলিভিশন বেশি চলছে। ২৪ ইঞ্চি টিভির দাম রাখা হচ্ছে ১৪ হাজার ৫০০ টাকা ও ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভির দাম সর্বোনিম্ন ২৫ হাজার ৯৯০ টাকা। সঙ্গে থাকছে মেলা উপলক্ষে ৮ শতাংশ ছাড়। এছাড়া ডিজিটাল রেজিস্ট্রেশন করে সর্বনিম্ন ২০০ থেকে সর্বোচ্চ ১ লাখ টাকার ক্যাশ ভাউচার পাওয়ার সুযোগ।

ওয়ালটনের রয়েছে বেশ কয়েকটি মডেলের এলইডি টেলিভিশন। ক্রেতাদের কাছে এ টেলিভিশনগুলোর চাহিদা ব্যাপক। এর মধ্যে বেশি জনপ্রিয় মডেলগুলো হচ্ছে- WD326JX, W55E3000AS, W49E3000AS, WD1-JX32-TS100, WD1-JX32-BC200 Silver, WE4MX43SB100 ইত্যাদি। সর্বনিম্ন ১২ হাজার ৪৫০ টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ ১৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে এসব টেলিভিশন।

মেলা উপলক্ষে ওয়ালটন ৪৯ ইঞ্চি ও ৫৫ ইঞ্চি টিভিতে দেওয়া হচ্ছে ১০ শতাংশ ছাড়। এছাড়া মেলার শুরু থেকেই বেঙ্গল ডিজিটালের সঙ্গে ওয়ালটনের চুক্তি হয়েছে। বেঙ্গল ডিজিটাল এইচডি সেট টপ বক্স পাওয়া যাচ্ছে ওয়ালটন প্যাভিলিয়নে। এই বক্স দিয়ে এইচডি চ্যানেলে ঝকঝকে ছবি ও অসংখ্য জনপ্রিয় চ্যানেল উপভোগ করতে পারবেন গ্রাহকরা। এটা বাইরে থেকে কিনতে গেলে দাম দিতে হবে ৩ হাজার টাকা। ওয়ালটন প্যাভিলিয়ন থেকে নিলে দাম পরেবে মাত্র ১ হাজার ৫০০ টাকা। মেলা উপলক্ষে বেঙ্গল ডিজিটাল এইচডি সেট বক্সে এই ছাড় দেওয়া হচ্ছে।

ওয়ালটন টেলিভিশনে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি, দুই বছরের স্পেয়ার পার্টস ওয়ারেন্টি ও পাঁচ বছরের ফ্রি সার্ভিসের সুবিধা রয়েছে।

এদিকে ওয়ালটন প্যাভিলিয়নে টিভির পাশাপাশি ক্রেতারা কিনছেন ফ্রিজ, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ, মোবাইল ফোন, বিভিন্ন হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেসসহ ওয়ালটনের ৭ শতাধিক বৈচিত্র্যময় মডেলের পণ্য। অনেকেই শুধু পরিদর্শনের উদ্দেশ্যে গেলেও রাইস কুকার, ইন্ডাকশন কুকার, ব্লেন্ডার, গ্যাস স্টোভ, ইস্ত্রি, ইলেকট্রিকস লাঞ্চ বক্স, রুম হিটারসহ বিভিন্ন হোম ও কিচেন অ্যাপ্লায়েন্সেস কিনে ফিরছেন।




রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৭/নাসির/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়