ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতা শুরু

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ২৯ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতা শুরু

উদ্বোধনী অনুষ্ঠানের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন তৃতীয় বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৬’।

 

তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ৩১ ডিসেম্বর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

 

আজ সকালে জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডিজিএম (ব্যাংকিং ইন্সপেকশন-১) মো. শফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের এজিএম মেহরাব হোসেন আসিফসহ অন্যান্যরা। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের মহাসচিব সোলায়মান শিকদার।

 

উদ্বোধনী দিনে শিশু বিভাগ ছেলে (৭-১৩ বছর) ও শিশু বিভাগ মেয়েদের (৭-১৩) বেশ কয়েকটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শিশু বিভাগ ছেলেদের অনূর্ধ্ব-৩০ কেজি ওজন শ্রেণিতে প্রথম হয়েছে ঢাকা দলের সাগর, দ্বিতীয় রায়হান রশিদ এবং তৃতীয় অরভিল। এই বিভাগের অনূর্ধ্ব-৩৫ কেজি ওজন শ্রেণি ‘এ’ তে প্রথম হয়েছেন নারায়ণগঞ্জের আল-আমিন, দ্বিতীয় কক্সবাজারের ওয়ালদি, আর তৃতীয় নারায়ণগঞ্জের আরিয়ান। অনূর্ধ্ব-৩৫ কেজি ওজন শ্রেণি ‘বি’ তে প্রথম হয়েছে ঢাকার জুয়েল হোসেন, দ্বিতীয় কক্সবাজারের অয়ন চৌধুরী, আর তৃতীয় হয়েছে ঢাকার সীমান্ত। অনূর্ধ্ব-৪৫ কেজি ওজন শ্রেণিতে ঢাকার আদম মোহাম্মদ ঈসা প্রথম হয়েছে, ঢাকার নাফীস রায়হান দ্বিতীয়, আর ঢাকার নাজাত তৃতীয় হয়েছে।

 

 

এদিকে শিশু বিভাগ মেয়েদের অনূর্ধ্ব-৩৫ কেজি ওজন শ্রেণিতে প্রথম হয়েছে ঢাকার মরিয়ম, দ্বিতীয় একই দলের রাশমি এবং তৃতীয় সুরাইয়া। অনূর্ধ্ব-৪২ কেজি ওজন শ্রেণিতে ঢাকার মুন্নি প্রথম, দ্বিতীয় শ্যামা আর তৃতীয় হয়েছে আদর।

 

এদিকে অনূর্ধ্ব-৫০ কেজি ওজন শ্রেণিতে ওয়াকওভার পেয়ে প্রথম হয়েছে ঢাকার রোকেয়া।

 

ওয়ালটন তৃতীয় বাংলাদেশ কাপ তায়কোয়নদো প্রতিযোগিতায় ১০টি দলের ১৭২ জন খেলোয়াড় ৪টি বিভাগে ২৫টি স্বর্ণ, ২৫টি রৌপ্য ও ২৫টি ব্রোঞ্জ পদকের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে। দলগুলো হল- ঢাকা, নারায়ণগঞ্জ, শরিয়তপুর, মুন্সিগঞ্জ, দিনাজপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল, ওয়ালটন তায়কোয়নদো দল ও বাংলাদেশ আনসার।

 

চারটি বিভাগের প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। বিভাগগুলো হল- শিশু বিভাগ ছেলে (৭-১৩ বছর), শিশু বিভাগ মেয়ে (৭-১৩), পুরুষ সিনিয়র বিভাগ (১৮+) ও মহিলা সিনিয়র বিভাগ (১৮+)। পুরুষ সিনিয়র বিভাগের প্রতিযোগিতা ৯টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হচ্ছে। ওজন শ্রেণিগুলো হল- অনূর্ধ্ব-৫৩, অনূর্ধ্ব-৫৮, অনূর্ধ্ব-৬৩, অনূর্ধ্ব-৬৮, অনূর্ধ্ব-৭৩, অনূর্ধ্ব-৭৮, অনূর্ধ্ব-৮৩, অনূর্ধ্ব-৮৮ ও ৯০+ কেজি। মহিলা সিনিয়র বিভাগের প্রতিযোগিতা ৫টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হচ্ছে। ওজন শ্রেণিগুলো হল- অনূর্ধ্ব-৫৩, অনূর্ধ্ব-৫৮, অনূর্ধ্ব-৬৩, অনূর্ধ্ব-৬৮ ও অনূর্ধ্ব-৭৩ কেজি। প্রতিযোগিতার বিজয়ীদের ট্রফি ও মেডেল দেওয়া হবে।

 

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ ডিসেম্বর ২০১৬/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়