ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিবৃন্দ

ক্রীড়া প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন আয়োজন করতে যাচ্ছে স্বাধীনতা কাপ হ্যান্ডবল টুর্নামেন্ট। এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। সে কারণে প্রতিযোগিতার নামকরণ করা হয়েছে ‘ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭ (পুরুষ ও মহিলা)’। বৃহস্পতিবার শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে রোববার পর্যন্ত।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ফরিদা আক্তার বেগম ও সম্পাদক মো. মকবুল হোসেনসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় পুরুষ ও মহিলা বিভাগে চারটি করে দল অংশ নিবে। পুরুষ বিভাগের দলগুলো হল- বাংলাদেশ পুলিশ, কোয়ান্টাম, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। মহিলা বিভাগের দলগুলো হল- বিজেএমসি, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল সেমিফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।



এক বক্তব্যে টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ফরিদা আক্তার বেগম বলেন, ‘বাংলাদেশে যখন হ্যান্ডবল খেলা শুরু হয় ঠিক তখন থেকেই আমি হ্যান্ডবলের সঙ্গে আছি। মার্চ রক্তঝরা ও অগ্নিঝরা মাস। মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজন করা হয়েছে স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা। একজন ক্রীড়া সংগঠক ও একজন ক্রীড়াবিদ হিসেবে বলব- খেলাধুলাকে এগিয়ে নিতে ওয়ালটন গ্রুপ যেভাবে কাজ করে যাচ্ছে সেটা প্রশংসনীয়। প্রতিদিনই ওয়ালটনের কোনো না কোনো আয়োজন থাকে। যে মাঠে এক সময় হাঁটু পরিমাণ ঘাষ ছিল, ছেলেরা ঘুড়ি উড়াত সেই মাঠে এখন ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় খেলাধুলা হচ্ছে। ওয়ালটনের মতো অন্যান্য প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে ক্রীড়াঙ্গনের চেহারাই বদলে যেত। আসলে খেলাধুলাকে এগিয়ে নিতে প্রচার-প্রচারণার বিকল্প নেই। মিডিয়া সেই ভূমিকা পালন করে আসছে। আমাদের সময় যেকোনো খেলার মাঠে মানুষকে জায়গা দেওয়া যেত না। আর এখন গ্যালারি ফাঁকা থাকে। অবশ্য সময় ও পরিবেশ পরিস্থিতি বদলে গেছে। আশা করছি এক সময় আবার মাঠে দর্শক আসবে।’

ওয়ালটন গ্রুপের এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার প্রতিটি খেলাকেই এগিয়ে নিতে চাই। সে কারণেই প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই আমরা নিয়মিতভাবে কাজ করছি। হ্যান্ডবল খুবই জনপ্রিয় একটি খেলা। বাংলাদেশে হ্যান্ডবলের বেশ খ্যাতি ও গৌরব রয়েছে। পুরুষ দলের পাশাপাশি সাম্প্রতিক সময়ে বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দল বেশ ভালো করছে। আমরা চাই হ্যান্ডবল উত্তোরোত্তর আরো এগিয়ে যাক। সে কারণে নিয়মিত আমরা হ্যান্ডবলের সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করছি। যথারীতি অন্যান্য আয়োজনের মতো এই টুর্নামেন্টের দুই বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দেরকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ও সম্পাদক মো. মকবুল হোসেন। এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসায় তারা ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনিপ্রয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়