ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

উদ্বোধনী অনুষ্ঠানের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ‘ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭ (পুরুষ ও মহিলা)’ আজ বৃহস্পতিবার এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশীদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ফরিদা আক্তার বেগম ও সম্পাদক মো. মকবুল হোসেনসহ অন্যান্যরা।


উদ্বোধনী দিনে পুরুষ বিভাগের দুটি ও মহিলা বিভাগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। পুরুষ বিভাগে প্রথম ম্যাচে মুখোমুখি হয় কোয়ান্টাম ও বাংলাদেশ লাল। ম্যাচে কোয়ান্টাম ফাউন্ডেশন দল ২৭-১২ গোলে বাংলাদেশ লাল দলকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১২-০৪ গোলে এগিয়ে ছিল। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ সবুজ। এই ম্যাচে বাংলাদেশ পুলিশ দল ৪২-১৪ গোলে বাংলাদেশ সবুজ দলকে পরাজিত করে।




এদিকে মহিলা বিভাগের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বিজেএমসি ও বাংলাদেশ সবুজ। ম্যাচে বিজেএমসি দল ৩৬-০৭ গোলে বাংলাদেশ সবুজ দলকে পরাজিত করে। আর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ লাল। এই ম্যাচে বাংলাদেশ পুলিশ দল ২৪-০৭ গোলে বাংলাদেশ লাল দলকে পরাজিত করে

ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবলের পুরুষ ও মহিলা বিভাগে চারটি করে দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগের দলগুলো হল- বাংলাদেশ পুলিশ, কোয়ান্টাম, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। মহিলা বিভাগের দলগুলো হল- বিজেএমসি, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল সেমিফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনিপ্রয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়