ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন স্বাধীনতা দিবস কুস্তি প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

সংবাদ সম্মেলনে উপস্থিত অতিথিবৃন্দ

ক্রীড়া প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ এ্যমেচার রেসলিং ফেডারেশন আয়োজন করেছে কুস্তি প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী মঙ্গলবার (২৮ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা ২০১৭ (পুরুষ ও মহিলা)’। নবণির্মিত শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২৯ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার (২১ মার্চ) জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, সহ-সভাপতি মেজবাহউদ্দিন আজাদ ও নজরুল ইসলামসহ অন্যান্যরা।

এক বক্তব্যে এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই সস্পৃক্ত হয়ে খেলাধুলাকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনের সঙ্গে নিয়মিত কাজ করছি। কখনো ওয়ালটনের ব্যানারে, আবার কখনো মার্সেল এর ব্যানারে বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করছি। এবারও আমরা রেসলিংয়ের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। দুইদিন ব্যাপী এই ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতার সেরা দুইজন খেলোয়াড়কে ১০ হাজার টাকা করে প্রাইমজানি দেওয়া হবে। এ ছাড়া প্রতিটি ক্যাটাগোরির সেরা তিন খেলোয়াড়কে ওয়ালটন এর পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই প্রতিযোগিতার সফল সমাপ্তি ও সাফল্য কামনা করছি।’

বাংলাদেশ এ্যমেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান বলেন, ‘আমরা যখনই ওয়ালটন গ্রুপের কাছে গিয়েছি তখনই তাদেরকে আমরা পাশে পেয়েছি। কখনো ওয়ালটনের নামে, আবার কখনো মার্সেল এর নামে তারা আমাদের বিভিন্ন প্রতিযোগিতায় সম্পৃক্ত হচ্ছে। ওয়ালটন গ্রুপ এভাবে এগিয়ে না আসলে হয়তো এই ধরণের প্রতিযোগিতাগুলো আয়োজন করা কঠিন হতো। সে জন্য ওয়ালটন গ্রুপের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি ও ধন্যবাদ জানাচ্ছি।’



সংবাদ সম্মেলনে জানানো হয় ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৮টি দলের দুই শতাধিক কুস্তিগীর অংশ নিবে। পুরুষ ও মহিলা বিভাগের দলগুলো হল বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার ও ভিডিপি ও বাংলাদেশ পুলিশ। পুরুষ ও মহিলা বিভাগের দুইজন সেরা খেলোয়াড়কে ১০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হবে। এছাড়া প্রতিটি ক্যাটাগোরির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সব মিলিয়ে ২০০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫ কেজি এবং মেয়েদের ৮টি ওজন শ্রেণ হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়