ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়াসিমের মৃত্যু : সিলেটে বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বর্জন

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২৪ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়াসিমের মৃত্যু : সিলেটে বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বর্জন

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষার্থী ওয়াশিম হাসনাতকে (২৩) ‘বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা’র প্রতিবাদে বিক্ষোভ করছে সহপাঠি ও অন্য শিক্ষার্থীরা।

রোববার দুপুর থেকে বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নগরীর চৌহাট্টা পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

তার সহপাঠিদের অভিযোগ, ওয়াসিম বাস থেকে নামার সময় তাকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হলে তিনি রাস্তায় পড়ে গিয়ে ওই বাসের চাপায়ই মারা যান।

দোষী চালক এবং সহকারির বিচার এবং নিরাপদ সড়ক দাবিতে আন্দোলন করছেন সহপাঠিসহ শিক্ষার্থীরা।

রোববার বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষাও বন্ধ রাখা হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে মানববন্ধন করেছেন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরাও।

সকাল ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন ওয়াসিমের সহপাঠীরা। দুপুর ১২টার দিকে তারা চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন।

এ সময় ‘দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘ওয়াসিম হত্যার বিচার চাই’, ‘আমার ভাই মরলো কেনো, বিচার চাই, নিরাপদ সড়ক চাই’ এরকম আরো অনেক স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে রাজপথ। সড়ক বন্ধ হয়ে যাওয়ায় সৃষ্টি হয় দীর্ঘ যানজটেরও।

শনিবার বিকেল পৌনে ৫টার দিকে মৌলভীবাজারের শেরপুরে বাস চাপায় ঘোরি মো. ওয়াসিম হাসনাতের মৃত্যু হয়।



হাসনাত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিন দম্পতির ছেলে।

ওয়াসিমের সহপাঠিরা জানান, ময়মনসিংহ থেকে সিলেট অভিমুখী উদার পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী উঠেছিলেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়েন। এ সময় ভাড়া নিয়ে বাসের চালক ও হেলপারের সঙ্গে তাদের বাগবিতন্ডা হয়।

এক পর্যায়ে ভাড়া পরিশোধ করে তারা বাস থেকে নেমে আসছিলেন। ওয়াসিম ছিলেন সবার পেছনে। তিনি বাস থেকে নামার আগেই তাকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। এরপর বাসের চালক স্পিড বাড়িয়ে দেন এবং বাসটি ওয়াসিমের শরীরের ওপর দিয়ে চলে যায়।

গুরুতর আহত ওয়াসিমকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে বিকেল ৫টা ৪৫ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসমানী মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির এস আই ফারুক আহমদ।

এ ঘটনায় ঘাতক বাসের চালক এবং সহকারিকে আটক করেছে পুলিশ। জব্দ করা হয়েছে বাসটিও।



রাইজিংবিডি/সিলেট/২৪ মার্চ ২০১৯/নোমান/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়