ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কনফেডারেশনস কাপে জার্মানির বিপক্ষে চিলির ড্র

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৫, ২৩ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কনফেডারেশনস কাপে জার্মানির বিপক্ষে চিলির ড্র

ক্রীড়া ডেস্ক : কনফেডারেশনস কাপে গ্রুপ ‘বি’ এর পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে লাতিন আমেরিকার শক্তিশালী দল চিলি।

গতকাল রাতে গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হয় দলটি। অ্যালেক্সিস সানচেজের রেকর্ড গোলের পরও জার্মানদের বিপক্ষে ১-১ ব্যবধানের ড্র নিয়ে ফিরতে হয়েছে চিলিয়ানদের।

গ্রুপ ‘বি’তে ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে চিলি। সমান ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় স্থানে জার্মানি। গতকালের ম্যাচে ড্র হওয়ায় এই গ্রুপের ভাগ্য নির্ধারণ হবে শেষ ম্যাচে।

কাজান অ্যারেনায় গতকাল ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই গোল করে চিলিকে এগিযে দেন অ্যালেক্সিস সানচেজ। ফলে মার্সেলো সালাসকে টপকে ৩৮তম আন্তর্জাতিক গোলে তিনি হয়ে যান চিলির শীর্ষ গোলদাতা। আর্সেনালের সতীর্থ শাখদোরান মুস্তাফির ভুলে চিলিকে এগিয়ে নেন তিনি। এর পর এদুয়ার্দো ভারগাস সুযোগ নষ্ট করেন। ক্রসবারে বল লাগলে চিলি ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হারায়।

বিশ্রামে যাওয়ার আগেই চিলির কনফেডারেশনস কাপের সেমিফাইনালে যাওয়ার অপেক্ষা বাড়িয়ে দিয়েছেন লার্স স্টিন্ডল। ম্যাচের ৩৮ মিনিটে গোল করে জার্মানিকে ১-১ ব্যবধানে সমতায় ফেরান তিনি। বিরতি পর কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের। শেষ ম্যাচে হার এড়ালেই সেমিফাইনালের টিকিট পাবে চিলি ও জার্মানি। কনফেডারেশন কাপে আগামী রোববার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে চিলি।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়