ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কলম্বো ও চট্টগ্রামে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

রাব্বি খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ৩১ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কলম্বো ও চট্টগ্রামে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : শনিবার সকালে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল এবং বাংলাদেশ অনুর্ধ্ব-২৩। বাংলাদেশের ‍দুটি দলের ম্যাচের ভেন্যু আলাদা হলেও প্রতিপক্ষ কিন্তু একই, শ্রীলঙ্কা।

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে বাংলাদেশ দলের বিপক্ষে যখন শ্রীলঙ্কা জাতীয় দল মাঠে নামবে, তখন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইমার্জিং কাপের সেমিফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল মুখোমুখি হবে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের। দুই জাতীয় দল আর দুই অনূর্ধ্ব-২৩ দলের জন্য শনিবারের ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ।

১-০ তে এগিয়ে থাকা বাংলাদেশ দল কলম্বোতে মাঠে নামবে সিরিজ জয় নিশ্চিত করতে। আপাত দৃষ্টিতে সিরিজ খোয়ানোর কোন সম্ভাবনা না থাকলেও মাশরাফিদের চাওয়া সিরিজ জয়। অপরদিকে স্বাগতিক শ্রীলঙ্কা দলের লক্ষ্যটা থাকবে কলম্বোতে জয় নিয়ে সিরিজে সমতা ফেরানো। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা ফিরে আসার চূড়ান্ত চেষ্টা করেছিল। কিন্তু বৃষ্টির বাঁধায় তেমনটা আর হয়ে ওঠেনি। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ব্যবধান রয়ে যায় ১-০তেই।

আর দেশের মাটিতে চট্টগ্রামে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ সফরকারী শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল। ফাইনালে ওঠার লড়াইয়ে মমিনুল হকদের জন্য জয় বাঞ্ছনীয় এ ম্যাচে। সমান পরিমাণ গুরুত্বপূর্ণ শ্রীলঙ্কার জন্যও। পরাজিত হলেই টুর্নামেন্ট থেকে বিদায়।

ভেন্যু যাই-ই হোক না কেন, কোন দলই কোন দলকে ছাড় দেবেনা এতটুকুও। কলম্বোতে যেখানে সিংহরা চাইবে জয় নিয়ে টাইগারদের সাথে ট্রফি ভাগ করে নিতে। আর সাগরিকায় লঙ্কানদের ভাসিয়ে দিয়ে অনূর্ধ্ব-২৩ দল চাইবে ফাইনালে পা রাখতে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ মার্চ ২০১৭/রাব্বি খান/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়