ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কারখানায় নারীদের সমান সুযোগ দিতে হবে

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারখানায় নারীদের সমান সুযোগ দিতে হবে

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, অর্থনৈতিক উন্নয়নে নারীদের অবদানের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দেশের কারখানাগুলোতে নারীদের সমান সুযোগ করে দিতে হবে।   

শনিবার দুপুরে উপজেলার পৌর এলাকার কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সড়কসংলগ্ন নাভানা গ্রুপের পাইপ অ্যান্ড প্লাস্টিক কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

চুমকি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে নারীদের অবদানের ধারা অব্যাহত রাখতে দেশের কারখানাগুলোতে নারীদের সমান সুযোগ করে দিতে হবে। একটি দেশে নারী-পুরুষ সব বিভাগে সমানতালে কাজ করে গেলে সে দেশ এগিয়ে যেতে বাধ্য।

প্রতিমন্ত্রী বলেন, দেশে যত বেশি কলকারখানা হবে তত দেশের উন্নতি হবে। পাশাপাশি দেশের বেকারদের কর্মসংস্থানের সুযোগ হবে। আর এতে করে সব শ্রেণি-পেশার মানুষের ভাগ্যের পরিবর্তন আসবে। দেশের বেকারত্ব কমে এলে অনেক সমস্যার সমাধান হবে।

সজল আল-মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- নাভানা গ্রুপের চেয়ারম্যান শফিকুল ইসলাম কামাল, ওয়ান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফখরুল আলম, নাভানা গ্রুপের সিনিয়র ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাজেদুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার ও প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার আতিউর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নাভানা পাইপ অ্যান্ড প্লাস্টিক কারখানার সহকারী ব্যবস্থাপক তারেক হাসান, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান, কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমান, গাজীপুর জেলা পরিষদের সদস্য সফিউল কাদের নান্নু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পরিমল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, সদস্য মাজেদুল ইসলাম সেলিম, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ, পৌর আওয়ামী লীগের সভাপতি আহমেদুল কবির, সাধারণ সম্পাদক শাহআলম দেওয়ান, যুবলীগ সভাপতি বাদল হোসেনসহ উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা। 




রাইজিয়বিডি/কালীগঞ্জ/৮ এপ্রিল ২০১৭/রফিক সরকার/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়