ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কারা প্রশিক্ষণ অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর ফলক স্থাপন

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২৫ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারা প্রশিক্ষণ অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর ফলক স্থাপন

কারা প্রশিক্ষণ অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর ফলক উদ্বোধন করেন অধিদপ্তরের মহাপরিদর্শক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : দেশের একমাত্র কারা প্রশিক্ষণ অ্যাকাডেমির ভিত্তিপ্রস্তর ফলক স্থাপন করা হয়েছে।

 

 

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সামনে শুক্রবার বেলা ১১টার দিকে ফলকের উদ্বোধন করেন কারা অধিদপ্তরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতিখার উদ্দীন। এ সময় কারা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

উদ্বোধন শেষে কারা অধিদপ্তরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতিখার উদ্দীন বলেন, ‘আমরা নকশা পর্যালোচনা করে সরেজমিন ঘুরে দেখলাম। অ্যাকাডেমি কমপ্লেক্স কিভাবে আরো সুন্দর করা যায় এ জন্য স্থাপত্য অধিদপ্তরের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করেন। খুব শিগগির প্রকল্পের কাজ শুরু হবে।’

 

রাজশাহী বিভাগের কারা উপমহাপরিদর্শক আলতাফ হোসেন জানান, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পশ্চিম পাশেই জায়গাতেই হবে কারা প্রশিক্ষণ অ্যাকাডেমির বিভিন্ন ভবন। এ জন্য সবকিছুই ঠিকঠাক। অ্যাকাডেমিক ভবন ছাড়াও থাকবে প্রশিক্ষণার্থীদের জন্য ব্যারাক ও কর্মকর্তাদের বাসভবন। প্রধান ফটক থেকেই চোখে পড়বে কারা অ্যাকাডেমির মনোগ্রামের নান্দনিক ভাস্কর্য।

 

গত বছরের জুনে একনেকে অনুমোদন দেওয়া কারা প্রশিক্ষণ অ্যাকাডেমি স্থাপন প্রকল্পের মেয়াদ ধরা হয়েছিল ২০১৫ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত। এ প্রকল্পে ব্যয় ধরা হয় ৭৩ কোটি ৪২লাখ ৩৬ হাজার টাকা। প্রকল্প অনুমোদনের ৯ মাস পর প্রকল্প পরিচালক হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মৃদুলকান্তি ঘোষ গত ৩ এপ্রিল যোগদান করেন।

 

এদিকে যোগদানের কিছুদিন পরই তিনি অবসরকালীন প্রস্তুতি ছুটিতে চলে যান। ফলে কাজের অগ্রগতি তেমন কিছুই হয়নি। তবে চলতি মাসেই আরেক উপসচিব আনোয়ার হোসেন কারা প্রশিক্ষণ অ্যাকাডেমি নির্মাণের প্রকল্প পরিচালক হিসেবে যোগদান করেছেন। এর পরই অ্যাকাডেমির ফলকের উদ্বোধন করা হলো।

 

 

রাইজিংবিডি/রাজশাহী/২৫ নভেম্বর ২০১৬/তানজিমুল হক/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়