ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কারাগার থেকে মুক্তি পেলেন ১৮ শিক্ষার্থী

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কারাগার থেকে মুক্তি পেলেন ১৮ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় পুলিশের কাজে বাধা ও ভাঙচুরের মামলায় গ্রেপ্তার হওয়া শিক্ষার্থীদের মধ্যে ১৮ জন সোমবার কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

সোমবার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী রাইজিংবিডিকে বলেন, ‘সোমবার সকাল পর্যন্ত ১৮ জনকে মুক্তি দেওয়া হয়েছে। বাকিদের কাগজ এখনো আদালত থেকে কারাগারে পৌঁছায়নি। পৌঁছালে বাকিদরেও মুক্তি দেওয়া হবে। রোববার দুপুরের পর থেকে তাদের মুক্তি দেওয়া শুরু হয়।’

কারাগার থেকে জানানো হয়, মুক্তিপ্রাপ্তরা হলেন- ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির খালিদ রেজা, রেদওয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, শাখাওয়াত হোসেন, তরিকুল ইসলাম, নর্থ সাউথ ইউনিভার্সিটির নূর মোহাম্মদ, আজিজুল করিম, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) সিহাব শাহরিয়ার, সাউথ ইস্ট ইউনিভার্সিটির জাহিদুল হক।

উল্লেখ্য, ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপর নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে কার্যত অচল হয়ে পড়ে ঢাকা। ওই আন্দোলনের একপর্যায়ে এতে জড়িয়ে পড়েন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তাদের গ্রেপ্তার করে রাজধানীর বিভিন্ন থানা পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৮/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়