ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কার্ডিফের ফাইনালে কড়া নিরাপত্তা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কার্ডিফের ফাইনালে কড়া নিরাপত্তা

ক্রীড়া ডেস্ক : ম্যানচেস্টারে ভয়াবহ সন্ত্রাসী হামলার পর ইংল্যান্ডে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠেছে। আগামী মাসের ৩ জুন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে কার্ডিফে। মর্যাদার ওই ফাইনালে আগে সম্ভাব্য সন্ত্রাসী হামলা মোকাবেলায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ওয়েলসের রাজধানী কার্ডিফে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের জন্য ১ লাখ ৭০ হাজার দর্শক সমবেত হতে পারেন বলে আশা করা হচ্ছে। ইউরোপীয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনালের আগে এমন বিশাল জনসমাগমের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নিজেদের ঢেলে সাজাতে ব্যস্ত ইংল্যান্ডের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এবারের চ্যাম্পিয়নস লিগের ফাইনালের মুখোমুখি হবে ইউরোপের দুই জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। তাই ইতালি ও স্পেন থেকে আসা ভক্তদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা হাতে নিচ্ছে স্বাগতিকরা।

সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করতে কার্ডিফ জুড়ে মৌখিক স্বীকৃতি ক্যামরা ব্যবহার করা হবে। নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে স্টেডিয়াম এলাকা, ট্রেন স্টেশনসহ গুরুত্বপূর্ণ জায়গায় তল্লাশিসহ নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা । এছাড়া চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগ পর্যন্ত বাড়তি ২ হাজার পুলিশ মোতায়েন থাকবে ছোট্ট শহর কার্ডিফে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়