ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কালশীতে ১০ জনকে হত্যার দ্রুত বিচার দাবি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ১৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কালশীতে ১০ জনকে হত্যার দ্রুত বিচার দাবি

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : পল্লবীর কালশীতে ৯ জনকে আগুনে পুড়িয়ে হত্যা ও একজনকে গুলি করে হত্যার ঘটনার বিচার দ্রুত করার দাবি জানিয়েছে আটকে পড়া পাকিস্তানিদের সংগঠন ঊর্দু স্পিকিং পিপলস্ উইথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে উর্দু স্পিকিং পিপলস্ উইথ রিহ্যাবিলিটেশন মুভমেন্টের (ইউ.এস.পি.ওয়াই.আর.এম) আয়োজন করা এক মানববন্ধনে এই দাবি জানান সংগঠনটির নেতারা।

মানববন্ধনে সংগঠনের সভাপতি সাদাকাত খান ফাক্কু বলেন, ‘কালশী গণহত্যার ৫ বছর হতে চলেছে। জায়গা দখলের উদ্দেশ্যে পুলিশের সামনে একটা নিরীহ পরিবারের ৯ জনকে ঘরের দরজায় তালা মেরে হত্যা করা হয়েছে। আগুন নেভাতে গেলে পুলিশ একজনকে গুলি করে হত্যা করে। এই ঘটনার স্পষ্ট ভিডিও ফুটেজ স্বরাষ্ট্রমন্ত্রীকে দেয়া হলেও আজ পর্যন্ত একজন হত্যাকারীও গ্রেপ্তার হয়নি।

কালশী গণহত্যার সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, ‘যদি কালশীতে হামলার ভিডিও ফুটেজের মাধ্যমে অপরাধীদের শনাক্ত করা হয় তাহলে সেখানে পল্লবী থানা যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানার ভাই রিপন, তার চাচাতো ভাইা রুবেল, তার রাজনৈতিক সহযোগী মিলন ও আরো অনেকের নাম বেরিয়ে আসবে। গত বছরের ২৩ ডিসেম্বর জুয়েল রানার নির্দেশে আমাদের সংগঠনের নেতাকর্মী ও নীরিহ ক্যাম্পবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয় ৩ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি এম এম বিপ্লব। কালশী হত্যাকাণ্ডের বিচার চাওয়াই ছিল আমাদের অপরাধ।’

কালশী হত্যাকাণ্ডের বিচার দ্রুত না হওয়ার প্রতিবাদে শুক্রবার রাজধানীর পল্লবীতে কালো পতাকা হাতে নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। দ্রুত বিচার না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু বলেন, ‘এই হত্যাকাণ্ডের সঠিক তদন্ত না হলে প্রকৃত খুনিদের শাস্তি হবে না। আমি এই হত্যাকাণ্ডের বিষয়ে দায়ের করা সকল মামলার তদন্তের দায়িত্ব পিবিআইকে দেয়ার দাবি জানাচ্ছি এবং আমাদের নেতাকর্মী ও ক্যাম্পবাসীর বিরুদ্ধে দেয়া সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

সংগঠনের সভাপতি মোঃ সাদাকাত খান ফাক্কুর সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন মুহাজির ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ সালাউদ্দিন, বিডিআরএম-এর সভাপতি ওয়াসি আলম বশির, ইউ.এস.পি.ওয়াই.আর.এম- এর যুগ্ন-সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, দপ্তর সম্পাদক শাকিল, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর রেজা খান, নাজের উদ্দীন রাশেদ ও আরো অনেকে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৯/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়