ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কুঠিবাড়িতে বিশ্বকবির জন্মবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুঠিবাড়িতে বিশ্বকবির জন্মবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি : ২৫ বৈশাখ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার স্মৃতিবিজড়িত শিলাইদহ কুঠিবাড়িতে তিন দিনব্যাপী  অনুষ্ঠান শুরু হয়েছে।

বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অনুষ্ঠানমালার উদ্বোধন করেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আকম সরওয়ার জাহান বাদশা।

এর আগে উদ্বোধনী সংগীতের মাধ্যমে শুভ সূচনা করা হয়। কুষ্টিয়া জেলা প্রশাসন ও সংস্কৃতিক মন্ত্রণালয় যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

কুষ্টিয়া জেলা প্রশাসক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-২ ওয়াহিদা মুসাররত অনীতা, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার কেএম জহিরুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আধ্যাপক সরওয়ার মুর্শেদ।

এদিকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কুঠিবাড়িতে রবীন্দ্রপ্রেমীরা এসে ভিড় জমিয়েছেন। রমজানের কারণে রাতের পরিবর্তে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মূল মঞ্চে চলবে রবীন্দ্রনাথের জীবন-কর্ম নিয়ে আলোচনা সভা ও সংগীতানুষ্ঠান। কুঠিবাড়ির সামনের ফাঁকা জায়গায় বসেছে গ্রামীণ মেলা। অনুষ্ঠানকে নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।



রাইজিংবিডি/কুষ্টিয়া/৮ মে ২০১৯/কাঞ্চন কুমার/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়